| |
               

মূল পাতা রাজনীতি চালের দাম বৃদ্ধিতে সরকার নিজেই ভূমিকা রাখছে : ফখরুল


ফাইল ছবি

চালের দাম বৃদ্ধিতে সরকার নিজেই ভূমিকা রাখছে : ফখরুল


রহমত ডেস্ক     02 June, 2022     02:22 PM    


চালের দাম বৃদ্ধিতে সরকার নিজেই ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এটা নতুন নয়- ১৯৭৪ সালে আওয়ামী লীগের সরকারের দুর্নীতি ও লুটপাটের কারণে দুর্ভিক্ষ হয়েছিল। খাদ্য সংকটের কারণে নয়। একইভাবে এখন খাদ্যশস্য জিম্মি করে সেটাকে অন্যায় ভাবে দাম বাড়িয়ে কৃত্রিম সংকট তৈরি করে সরকার জনগণের ভোগান্তি সৃষ্টি করছে। সরকারের সমস্যা হলো-তারা সবকিছুর মধ্যে অবৈধ প্রফিট করতে চায়। খাদ্যকে জিম্মি করে তারা অবৈধ প্রফিট করতে চায়, অবৈধভাবে মুনাফা করতে চায়। রিকশাচালকরা একটা কলা, একটা বনরুটি পাউরুটি খায়, সেগুলোর দাম এখন ডাবল তিনগুণ করা হয়েছে। সরকার এগুলোর দাম বাড়িয়ে দিয়েছে। সরকারের কারসাজিতে চালের দাম বর্তমানে ঊর্ধ্বমুখী। 

বৃহস্পতিবার (০২ জুন) দুপুরে রাজধানীর বৌদ্ধ মন্দির এলাকার হেলথ এইড ডায়াগনস্টিক এন্ড হাসপাতালে ছাত্রদল নেতা সাহাবুদ্দিন সিহাবের শারীরিক অবস্থার খোঁজখবর নেয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ছাত্রদলের মিছিলে হামলা হলে গুরুতর আহত হন এই নেতারা। তাদের স্বাস্থ্যের খোঁজ নেন বিএনপির মহাসচিব।

বিএনপির মহাসচিব অভিযোগ করে বলেন, প্রতিষ্ঠার পর থেকেই আওয়ামী লীগ সন্ত্রাসের মাধ্যমে তাদের রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়। মানুষ যখন এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছে, তখন ছাত্রলীগ অত্যন্ত পরিকল্পত ভাবে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ভয়াবহ আক্রমণ ও হত্যার উদ্দেশ্যে আহত করেছে। ৫০ জনের ওপরে নেতাকর্মী গুরুতর আহত হয়েছে। সাহাবুদ্দিন সিহাব ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে। এর মাধ্যমে প্রমাণ হলো আওয়ামী লীগ জনগণের ভালোবাসা দিয়ে নয়, তারা সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতা ধরে রাখতে চায়। আওয়ামী লীগ আবারও আগামীতে তাদের মত করে একটি নির্বাচন দিয়ে পার পেতে চাইছে। কিন্তু জনগণ সেটা হতে দেবে না। আন্দোলনের মাধ্যমে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে দাবি আদায় করা হবে।