| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত বাজেটে সামাজিক নিরাপত্তা প্রশস্ত করা হয়েছে : অর্থমন্ত্রী


বাজেটে সামাজিক নিরাপত্তা প্রশস্ত করা হয়েছে : অর্থমন্ত্রী


রহমত ডেস্ক     01 June, 2022     05:59 PM    


অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আসন্ন ২০২২-২৩ অর্থবছরের বাজেটে সামাজিক নিরাপত্তা খাত প্রশস্ত করা হয়েছে। যে চ্যালেঞ্জিং সময় মোকাবিলা করে যাচ্ছি এসময়ে আমাদের দেশের মানুষকে যতটা পারি সহায়তা করবো। ন্যায়সঙ্গত হবে না এমন কিছু তাদের ওপর চাপিয়ে দেবো না। আজ (১ জুন) বুধবার দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, বাজেটে সবচেয়ে বেশি গুরুত্ব পাবে অনিশ্চয়তা। বিশ্ব অর্থনীতিতে যে অনিশ্চয়তা বিরাজমান এর মধ্যে কেমন করে আমাদের অর্থনীতিতে আমরা জায়গা করে নিতে পারি, আমরা আরও কীভাবে গতিশীল করতে পারি- সেগুলো বাজেটে জায়গা পেয়েছে। আমি বলবো আপনারা অপেক্ষা করেন। পাকিস্তান কী করলো সেটা আমরা করতে পারবো না। তাদের চাহিদা এবং আমাদের চাহিদা তো ভিন্ন। তাদের যেটা প্রয়োজন সেটা আমাদের প্রয়োজন নাও হতে পারে। সেটি নিরূপণ করে আমরা কাজটি করবো।

তিনি বলেন, আমি আগেই বলেছি আমরা অন্য কোনো দেশের সঙ্গে সম্পর্ক করবো তখনই যখন আমরা লাভবান হতে পারি। যুদ্ধ থেমে গেলে রাশিয়া বা ইউক্রেন থেকে সরাসরি প্রয়োজনীয় জিনিসপত্র যেমন- জ্বালানি, ভোজ্যতেল আনতে পারলে আমরা লাভবান হবো। ‘বিদ্যুৎ-জ্বালানির মূল্যবৃদ্ধি অর্থনীতির জন্য আত্মঘাতী হবে’ এ বিষয়ে আমার সঙ্গেও আলোচনা হয়েছে। এ বিষয়ে আমি ভিন্ন মতামত দিতে চাই না। গত সপ্তাহে এটি নিয়ে মিডিয়ায় কথা হয়েছে।