| |
               

মূল পাতা সারাদেশ মিষ্টিতে ছত্রাক, পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা


মিষ্টিতে ছত্রাক, পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা


রহমত ডেস্ক     31 May, 2022     10:38 AM    


নওগাঁর ধামইরহাটে খাদ্যে ভেজালবিরোধী অভিযান চালিয়েছেন র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি ও ভেজাল দেওয়ার অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ প্রতিষ্ঠানের মালিককে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৩০ মে) উপজেলার আমইতাড়া এবং ফতেপুর এলাকায় র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক মাসুদ রানা ও উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের জরিমানা করেন। র‌্যাব-৫ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান।

জরিমানাকৃত ওই ৫ প্রতিষ্ঠানের মালিক হলেন- সামসুজ্জামান (৫০), মনিরুজ্জামান (৫৫), আমিনুল ইসলাম (৪৩), আব্দুল কুদ্দুস (৪৫) ও আব্দুর রহিম (৩০)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত উপজেলার আমইতাড়া এবং ফতেপুর এলাকায় র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক মাসুদ রানা ও উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রির অপরাধে সামসুজ্জামানকে ১০ হাজার, মনিরুজ্জামাকে ৫ হাজার, আমিনুল ইসলামকে ৫ হাজার, আব্দুল কুদ্দুস ১০ হাজার ও আব্দুর রহিমকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও বলা হয়, অভিযানে ২ হাজার কেজি ছত্রাক ধরা মিষ্টি, ১০ হাজার পিস অস্বাস্থ্যকর খুরমা, ৫ কেজি ক্ষতিকর রং, ২ হাজার লিটার পামওয়েল (ভোজ্যতেল), তিন শ কেজি জিলাপি, পাঁচ শ কেজি দই, পাঁচ শ কেজি ভেজাল গুড় জব্দ করে ধ্বংস করা হয়। এ ছাড়াও মানসম্মত ও স্বাস্থ্যকর খাবার তৈরি না করা পর্যন্ত তাদের প্রতিষ্ঠানকে বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী নওগাঁ ধামইরহাট