| |
               

মূল পাতা জাতীয় নির্বাচনে কোনো পেশিশক্তির ওপর নির্ভর করি না : স্বরাষ্ট্রমন্ত্রী


নির্বাচনে কোনো পেশিশক্তির ওপর নির্ভর করি না : স্বরাষ্ট্রমন্ত্রী


রহমত ডেস্ক     29 May, 2022     05:51 PM    


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবেন, ততদিন দেশের অগ্রগতি হতে থাকবে। নির্বাচনে আমরা কোনো পেশিশক্তির ওপর নির্ভর করি না। আগামী নির্বাচনে আমরা জনগণের ভোটেই আবারও জয়ী হবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আসার পর সাধারণ মানুষ প্রাণ ফিরে পায়। সবাই বলতে থাকে শেখের বেটি এসেছে। ২০০৮ সালের নির্বাচনে প্রধানমন্ত্রী বলেছিলেন, বদলে দিবেন বাংলাদেশকে। সত্যিই বদলে দিয়েছেন। মধ্যম আয়ের দেশে আমরা পরিণত হয়েছি। আমাদের মাথাপিছু আয় ২৭০০ ডলারের কাছাকাছি।

আজ (২৯ মে) রবিবার শেখ হাসিনার ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জবি শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আক্তার আক্তার হোসাইনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের আইন সম্পাদক কাজী মো. নজিবুল্লাহ হিরু, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমদ, নজরুল ইসলাম বাবু এমপি, ঢাকা মহানগর দক্ষিণ সেচ্ছাসেবী লীগের সভাপতি কামরুল হাসান রিপন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আসার পর সাধারণ জনগণ প্রাণ ফিরে পান। সবাই বলতে থাকে- শেখের বেটি এসেছে। আমাদের আর চিন্তা নেই। ২০০৮ সালের নির্বাচনে প্রধানমন্ত্রী বলেছিলেন, বদলে দেবেন বাংলাদেশকে। তিনি সত্যিই বদলে দিয়েছেন। মধ্যম আয়ের দেশে আমরা পরিণত হয়েছি। আমাদের মাথাপিছু আয় দুই হাজার ৭০০ ডলারের কাছাকাছি। এছাড়া আমরা কোভিড সফলভাবে মোকাবিলা করেছি। কোভিড মোকাবিলায় দক্ষিণ এশিয়ার মধ্যে আমাদের অবস্থান প্রথম।

তিনি বলেন, কোভিড সফলভাবে মোকাবিলা করেছি, কোভিড মোকাবিলায় দক্ষিণ এশিয়ার মধ্যে আমাদের অবস্থান প্রথম। প্রধানমন্ত্রী সবার জন্য স্বাস্থ্য ব্যবস্থা নীতি অনুসরণ করে স্বাস্থ্যখাতে কমিউনিটি ক্লিনিকগুলো চালু করেন, যা এ খাত পরিবর্তনে অনেক অবদান রয়েছে। বাংলাদেশের মানুষের গড় আয়ু বেড়েছে। নারীর ক্ষমতায়নসহ প্রধানমন্ত্রী এখন পর্যন্ত ৪০টিরও বেশি সম্মাননা পেয়েছেন। নারীর ক্ষমতায়নে জন্যে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। এসডিজির করণীয় নির্দেশনাগুলো আমরা অতিক্রম করেছি, এজন্যে গতবার জাতিসংঘ থেকে পুরষ্কৃত করা হয়েছে।

তিনি আরো বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন (কেরানীগঞ্জ) ক্যাম্পাসের অবকাঠামোগত উন্নয়নে পুলিশ ফাঁড়ি কেন, প্রয়োজন হলে সেখানে থানা করে দেওয়া হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি চলবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পড়েছি। জগন্নাথের নাম শুনলে আবেগ আপ্লুত হয়ে যায়। এ প্রতিষ্ঠান থেকেই আমার রাজনীতির শুরু। আমরা তৎকালীন জগন্নাথ কলেজ থেকে মিছিল নিয়ে না গেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো আন্দোলন হতো না। আমি আশা করি, আগামীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে, নেতৃত্ব দেবে।