| |
               

মূল পাতা আন্তর্জাতিক ‘জীবনেও ইমরান খান ইসলামাবাদে ফিরতে পারবে না’


পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব

‘জীবনেও ইমরান খান ইসলামাবাদে ফিরতে পারবে না’


আন্তর্জাতিক ডেস্ক     28 May, 2022     02:52 PM    


পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেছেন, পিটিআই সরকারের ৪ বছরের দুর্নীতি, স্বজনপ্রীতি এবং লুটপাটের কারণে জনগণ আর ইমরান খানকে সমর্থন করে না। তাই তার পক্ষে আর ইসলামাবাদে মার্চ নিয়ে আসা সম্ভব হবে না। কেবল মাত্র সরকারের মেয়াদ পূর্ণ হলেই নির্বাচন আয়োজিত হবে। ইমরানের দাবির কারণে সরকার আগাম নির্বাচন দেবে না। নির্বাচনের তারিখ ঘোষণা করার বিশেষ ক্ষমতা শুধু পিএমএল-এন এবং তার মিত্রদেরই রয়েছে এবং আমরা তাই করবো।  শুক্রবার (২৭ মে) এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মরিয়ম আওরঙ্গজেব বলেন, পাকিস্তানের মানুষ এখন বুঝতে পেরেছে যে, ইমরান একজন চোর, অযোগ্য এবং বুদ্ধিহীন মানুষ। তিনি পাকিস্তানের অর্থনীতিকে ডুবিয়েছেন, রুপির দাম কমিয়েছেন, কোটি কোটি তরুণকে বেকারত্বে নিমজ্জিত রেখেছেন এবং দেশের মানুষের কাঁধে ঋণের বোঝা চাপিয়েছেন। তাই ছয় দিন কেনো, ৬০০ বছরেও ইমরান ইসলামাবাদে ফিরতে পারবেন না।

তিনি আরো বলেন, ইমরানের আজাদি মার্চকে ‘ফ্লপ শো’। একইসঙ্গে ইমরানকে উপদেশ দিয়ে বলেন যাতে তিনি নিজের ঘরেই অবস্থান করেন। কারণ, দেশের মানুষের সামনে এসে দাঁড়ানো তার জন্য কঠিন হবে। মানুষ তার ভাংচুর, অগ্নিসংযোগ এবং নাশকতার রাজনীতি প্রত্যাখ্যান করেছে। একটা ঘুমের ওষুধ খেয়ে নিজের বাসভবনে বিশ্রাম করুন এবং অন্যদেরও শান্তিতে থাকতে দিন। একইসঙ্গে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ কীভাবে দেশ চালান টেলিভিশন খুলে তা থেকে কিছু শিখুন। জনগণ এখন বর্তমান সরকারের ‘উন্নয়ন এবং সমৃদ্ধির রাজনীতি’কে সমর্থন করে।

উল্লেখ্য, রাজধানী ইসলামাবাদে আজাদি মার্চ থেকে সরকারকে ৬ দিনের আল্টিমেটাম দিয়েছেন পিটিআই প্রধান ইমরান খান। এরমধ্যে পাকিস্তানে জাতীয় নির্বাচন ঘোষণা না করা হলে তিনি আবারও ইসলামাবাদে আসবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন। সেই হুঁশিয়ারির প্রেক্ষিতেই সংবাদ সম্মেলনে এসব কথা বললেন মরিয়ম আওরঙ্গজেব।