| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ঝড়ে উড়ে গেলো মাদরাসার টিনের চাল, খোলা আকাশের নিচে শিক্ষক-শিক্ষার্থীরা


ঝড়ে উড়ে গেলো মাদরাসার টিনের চাল, খোলা আকাশের নিচে শিক্ষক-শিক্ষার্থীরা


রহমত ডেস্ক     27 May, 2022     12:15 PM    


ঝড়ে ওয়াল করা টিনশেডের চাল উড়ে গেছে। ইটের গাঁথুনি ভেঙ্গে পড়েছে। বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে ঘরের আসবাবপত্র, ফ্যান, ধর্মীয় বইসহ অন্যান্য জিনিসপত্র নষ্ট হয়ে গেছে। এককথায় ঝড়ে লণ্ডভণ্ড হয়ে পড়েছে নড়াইল পৌর এলাকার খাদেমুল ইসলাম মাদরাসা। এখন খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (২৬ মে) রাত ৮টার দিকের ঝড়ে এ ঘটনা ঘটে। ২০২০ সালে প্রতিষ্ঠিত মাদরাসাটিতে হাফেজ, নুরানি ও কিতাব বিভাগ চালু রয়েছে।

কিছু বুঝে ওঠার আগেই অল্প সময়ের মধ্যে ঘরের চালসহ ইটের গাঁথুনি ভেঙ্গে পড়ে বলে জানায় মাদরাসার ছাত্ররা। দ্রুত ঘর থেকে বের হওয়ার চেষ্টা করে তারা। এ সময় কয়েকজন ছাত্র সামান্য আহতও হন।

মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা রেজাউল করিম জানান, ‘ঝড়ের সময় আমি মাদরাসায় উপস্থিত ছিলাম না। খবর পেয়ে দ্রুত মাদরাসায় এসে দেখি টিনের চাল উড়ে প্রায় দূরে গিয়ে পড়েছে। মাদরাসায় ৩২ জন আবাসিক.ছাত্র এবং তিনজন শিক্ষক আছেন। সবাই খোলা আকাশের নিচে অনেক কষ্টে জীবনযাপন করছেন।’

নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা বলেন, ক্ষতিগ্রস্ত মাদরাসা পরিদর্শন করেছি। আমার সাধ্যমতো সহযোগিতা করব। এদিকে  ক্ষতিগ্রস্ত মাদরাসাটি পুনর্নির্মাণে সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।