| |
               

মূল পাতা রাজনীতি এ সরকার শ্রমিক বান্ধব সরকার : শাহজাহান খান


এ সরকার শ্রমিক বান্ধব সরকার : শাহজাহান খান


রহমত ডেস্ক     20 May, 2022     06:48 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান বলেছেন, শেখ হাসিনা সরকার শ্রমজীবী মানুষের পক্ষে কথা বলেন। তার কাছে বললে তিনি শুনবেন না, এটা আমি মনে করি না। শুধু শেখ হাসিনা নয়, বঙ্গবন্ধুও ট্রেড ইউনিয়নের পক্ষে কথা বলেছেন। তাই আমরা মনে করি, শেখ হাসিনার সরকার শ্রমিক বান্ধব সরকার। আমরা যখনই কোন বিষয়ে দাবি জানিয়েছি এই সরকার কাজ করেছে। বিএনপির চেয়ারপারসন বলেছিলেন, কেউ পদ্মা সেতুতে উঠবেন না, ভেঙে পড়তে পারে। আমি বলি বিএনপির কেউ এবং খালেদা জিয়া আপনারা কেউ দয়া করে পদ্মা সেতু দিয়ে যাবেন না। আপনাদের জন্য নৌকা রয়েছে, নৌকা দিয়ে পার হবেন। নৌকা ছাড়া উপায় নেই।

আজ (২০ মে) শুক্রবার জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেনটেটিভ অ্যাসোসিয়েশন-ফারিয়া আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেনটেটিভ অ্যাসোসিয়েশনের সভাপতি শফিক রহমানসহ সংগঠনের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

শাহজাহান খান বলেন, নির্বাচনই একমাত্র পথ যার মধ্য দিয়ে ক্ষমতার রদ বদল হতে পারে। সেখানে আপনি বিজয় লাভ করলে আওয়ামী লীগ ক্ষমতা হস্তান্তর করবে। আওয়ামী লীগ বিজয়ী হলে তারা আবারও ক্ষমতা লাভ করবে। জনগণ যাকে ভোট দিবে সেই ক্ষমতায় যাবে। ক্ষমতার পালাবদল হয়েছে এই বাংলাদেশে। নির্বাচনের মধ্য দিয়ে হয়েছে, সেনাবাহিনী দিয়েও ক্ষমতা দখল হয়েছে। এমনও হয়েছে গণঅভ্যুত্থানের মধ্য দিয়েও ক্ষমতা পরিবর্তন হয়েছে। এটাই স্বাভাবিক। তবে নির্বাচনের মধ্য দিয়ে যে সাংবিধানিক বিধান রয়েছে সেই বিধানের মধ্য দিয়ে ক্ষমতায় যেতে হবে। মানুষ পুড়িয়ে, হত্যা করে কাউকে নির্বাচনে যেতে দেয়া হবে না, কাউকে শ্রমজীবী, পেশাজীবী ও মুক্তিযোদ্ধাদের রক্তের সিঁড়ি বেয়ে ক্ষমতায় যাওয়ার সুযোগ দেওয়া হবে না। নির্বাচনের মধ্য দিয়ে আপনাকে ক্ষমতায় যেতে হবে।