| |
               

মূল পাতা আন্তর্জাতিক যুক্তরাষ্ট্রে এবার গির্জায় গুলি, নিহত অন্তত ১


যুক্তরাষ্ট্রে এবার গির্জায় গুলি, নিহত অন্তত ১


আন্তর্জাতিক ডেস্ক     16 May, 2022     09:14 AM    


এবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একটি গির্জায় বন্দুকধারীর হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় রবিবার (১৫ মে) দুপুরে একটি অনুষ্ঠানের আয়োজনের সময় জেনেভা প্রেসবাইটেরিয়ান নামের গির্জাটিতে এ ঘটনা ঘটে। এতে অন্তত একজন নিহত ও ৪ জন গুরুতর আহত হয়েছেন ।

নিউইয়র্কের বাফেলো শহরে একটি সুপারমার্কেটে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত ১০ জন নিহত হওয়ার একদিন পর এ ঘটনা ঘটল।

ক্যালিফোর্নিয়ার লসঅ্যাঞ্জেলস শহরের অরেঞ্জ কাউন্টির শেরিফের দপ্তর টুইট বার্তায় জানায়, স্থানীয় জেনেভা প্রিসবেটেরিয়ান গির্জায় বন্দুকধারীর গুলিতে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতের সবাই প্রাপ্তবয়স্ক।

গির্জায় গুলির ঘটনায় সন্দেহভাজন একজনকে অস্ত্রসহ আটক করেছে স্থানীয় পুলিশ। তবে তার নাম–পরিচয় জানানো হয়নি। এই ঘটনার কারণ সম্পর্কেও প্রাথমিকভাবে কিছু জানাতে পারেনি পুলিশ। ওই এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম বলেন, আমরা ঘটনা পর্যবেক্ষণ করছি ও স্থানীয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কাজ করছি।

গত শনিবার বিকেলে নিউইয়র্কের বাফেলো শহরের টপস ফ্রেন্ডলি সুপারমার্কেটে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত ১০ জন নিহত হন। আহত হন আরও ৩ জন। এ ঘটনায় ১৩ জন হতাহতের মধ্যে ১১ জনই কৃষ্ণাঙ্গ। অন্য দুজন শ্বেতাঙ্গ।

সূত্র: সিএনএন, এএফপি।