| |
               

মূল পাতা জাতীয় 'আলেমদের উপর দায় চাপিয়ে প্রকৃত দুর্নীতিবাজদের আড়াল করতে চাইছে গণকমিশন'


'আলেমদের উপর দায় চাপিয়ে প্রকৃত দুর্নীতিবাজদের আড়াল করতে চাইছে গণকমিশন'


রহমত ডেস্ক     12 May, 2022     07:47 PM    


জঙ্গি অর্থায়ন ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের কথিত অভিযোগে ঘাতক দালাল নির্মূল কমিটির সমন্বয়ে গঠিত গণকমিশন কর্তৃক দুর্নীতি দমন কমিশনে মুনাজিরে জামান আল্লামা নুরুল ইসলাম ওলিপুরী, হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা শায়খ সাজিদুর রহমানসহ দেশের ১১৬জন ইসলামী আলোচকের বিরুদ্ধে অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। 

বৃহস্পতিবার (১২ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে নেত্বদ্বয় এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, আলেম-উলামা ও ধর্মীয় বক্তারা নয়, ভূঁইফোঁড় সংগঠন ঘাতক দালাল নির্মূল কমিটিই দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পাঁয়তারা করছে। তারা ধর্মীয় বক্তাদের উপর দুর্নীতির দায় চাপিয়ে প্রকৃত দুর্নীতিবাজদের আড়াল করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইছে। আমরা মনে করি, ১১৬জন বরেণ্য আলেম ও ধর্মীয় বক্তাদের বিরুদ্ধে ঘাতক দালাল নির্মূল কমিটির সমন্বয়ে গঠিত গণকমিশনের এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। আমরা এই ঘৃণ্য কর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে নেতৃদ্বয় আরও বলেন, ওয়াজ-মাহফিলগুলোতে বরেণ্য আলেম ও ইসলামী আলোচকগণ জঙ্গীবাদ, দূর্নীতি ও যাবতীয় পাপকর্ম হতে বিরত থাকা, আদর্শ সমাজ গঠন ও পরকালীন মুক্তি লাভের আলোচনা করেন। এতে সমাজে শান্তি প্রতিষ্ঠিত হয়। অন্যদিকে  ঘানাদিক নেতারা বাস্তবতা বিবর্জিত ও উস্কানিমূলক কর্মকান্ড করে দেশে চরম অশান্তি সৃষ্টির গভীর চক্রান্তে নিমজ্জিত। তারা বিদেশ থেকে প্রচুর অর্থ এনে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির কাজে ব্যবহার করছে। আমরা ঘাতক দালাল নির্মূল কমিটি ও গণকমিশন নেতাদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।  

ইসলামী ঐক্যজোটের শীর্ষ দু’নেতা বলেন, ইসলাম বিরোধী শক্তি আজ উলামায়ে কেরামের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত। এই কঠিন সময়ে দেশের সর্বস্তরের উলামায়ে কেরামকে নিজেদের মধ্যকার ছোটখাট মতপার্থক্য ভুলে চলমান গভীর ষড়যন্ত্র রুখে দাঁড়াতে হবে।