| |
               

মূল পাতা জাতীয় শ্রীলঙ্কায় বাংলাদেশিরা নিরাপদে আছেন: রাষ্ট্রদূত


শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারেক মো. আরিফুল ইসলাম

শ্রীলঙ্কায় বাংলাদেশিরা নিরাপদে আছেন: রাষ্ট্রদূত


রহমত ডেস্ক     11 May, 2022     04:52 PM    


চরম রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতার মাঝে শ্রীলঙ্কায় অবস্থানরত বাংলাদেশিরা নিরাপদে ও ভালো আছেন বলে জানিয়েছেন শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারেক মো. আরিফুল ইসলাম। তিনি বলেন, তাদের বেশির ভাগের সঙ্গেই যোগাযোগ রক্ষা করছে বাংলাদেশ দূতাবাস।

রাষ্ট্রদূত জানান, শ্রীলঙ্কায় অবস্থানরত বাংলাদেশিদের আমরা জানিয়েছি তারা যেন তাদের প্রয়োজনের কথা জানান। শ্রীলঙ্কায় এখন কতজন বাঙালি আছেন জানতে চাইলে তিনি বলেন, করোনার সময় অনেক বাংলাদেশি এখান থেকে চলে গেছেন। এখন প্রায় ৩০০-এর মতো আছেন বলে ধারণা করা হচ্ছে। তাদের বড় একটি অংশ কলম্বোতে থাকে।

তিনি আরও বলেন, শ্রীলঙ্কায় অবস্থানরত বাংলাদেশিদের বড় একটি অংশ জাতিসংঘ সংস্থা, বহুজাতিক কোম্পানিতে কাজ করছে। এ ছাড়া শ্রমিকও কিছু আছে। খুব অল্প সংখ্যক ছাত্র রয়েছে।

কলম্বোর পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, এখানে বিদ্যুৎ ও তেলের বড় ধরনের সংকট আছে। বর্তমানে তেল পাওয়া যাচ্ছে না এবং প্রতিদিন কয়েক ঘণ্টা লোডশেডিং হচ্ছে।

উল্লেখ্য, শ্রীলঙ্কায় চরম রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতা বিরাজ করছে। মাহিন্দা রাজাপাকসে সোমবার (১০ মে) প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন। এ সপ্তাহে সরকার দলের সমর্থকদের সঙ্গে সংঘর্ষে কয়েকজন ইতোমধ্যে নিহত হয়েছেন।