| |
               

মূল পাতা রাজনীতি ‘ভোজ্য তেলের লাগামহীন মূল্যবৃদ্ধি কোনভাবেই গ্রহণযোগ্য নয়’


‘ভোজ্য তেলের লাগামহীন মূল্যবৃদ্ধি কোনভাবেই গ্রহণযোগ্য নয়’


রহমত ডেস্ক     06 May, 2022     04:45 PM    


হঠাৎ করে ভোজ্য তেল বিশেষকরে সয়াবিন তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির তীব্র প্রতিবাদ জানিয়ে সয়াবিন তেলসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোর দাবী জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

আজ (৬ মে) শুক্রবার দুপুরে দলের সহ- প্রচার সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু স্বাক্ষরিত গণমাধ্যমে প্রদত্ত এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় এ দাবি জানান।

নেতৃদ্বয় বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। এর মধ্যে ঈদের আগ থেকে সিন্ডিকেটের মাধ্যমে বাজারে সয়াবনি তেলের কৃত্রিম সংকট সৃষ্টি করা হয়েছে। এ সংকটের মধ্যেই হঠাৎকরে গতকাল সয়াবিন তেল দাম লিটার প্রতি ৩৮ টাকা বৃদ্ধি করে প্রতি লিটার ১৯৮ টাকা করা হয়েছে। এখন ৫লিটারের এক বোতল তেলের দাম বেড়ে হয়েছে ৯৮৫টাকা। সয়াবিন তেলের সাথে পাম ওয়েলের দামও বাড়ানো হয়েছে। এক লিটার তেলের দাম এক লাফে ৩৮ টাকা বৃদ্ধি কোনভাবেই গ্রহণযোগ্য নয়। দেশের বাজার আজ মুনাফালোভী সিন্ডিকেটের হাতে বন্দী। এভাবে ভোজ্য তেলের লাগামহীন মূল্যবৃদ্ধি জনগণের উপর মারাত্মক জুলুম। জনগণের উপর শোষন- জুলুম বন্ধ করতে হবে। অবিলম্বে সয়াবিন তেল ও পাম সুপার তেলের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জানান। পাশাপাশি দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণেরও দাবী জানান তারা।