| |
               

মূল পাতা প্রবাস ফিলিপাইনে বাংলাদেশি গার্মেন্টস ব্যবসায়ীকে গুলি করে হত্যা


ফিলিপাইনে বাংলাদেশি গার্মেন্টস ব্যবসায়ীকে গুলি করে হত্যা


রহমত ডেস্ক     06 May, 2022     07:21 AM    


ফিলিপাইনে এক বাংলাদেশি ব্যবসায়ীকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়েছে। তার নাম আনোয়ার হোসেন (৬৩)। গত বৃহস্পতিবার (০৫ মে) স্থানীয় সময় রাতে দেশটির রাজধানী ম্যানিলার মেট্রোম্যানিলা টাফট অ্যাভিনিউয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। 

নিহত আনোয়ারের বাড়ি মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার কাইচাইল এলাকায়। তার কোনো সন্তান নেই। তার স্ত্রী ঢাকায় বসবাস করেন। এ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে তার পরিবার।

নিহত আনোয়ারের বড় ভাই আবুল হোসেন জানান, ২৬ বছরের বেশি সময় ধরে তার ভাই আনোয়ার ফিলিপাইনে থাকেন। এক যুগেরও বেশি সময় ধরে বাংলাদেশি রেডিমেড গার্মেন্ট পণ্য নিয়ে ফিলিপাইনে ব্যবসা করে আসছিলেন তিনি। ওই দিন রাতে ফিলিপাইনের বাড়ি থেকে অফিসে যাওয়ার পথে টাফট অ্যাভিনিউয়ে তাকে গুলি করা হয়। ঘটনার পরপরই আনোয়ারকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সেখানে থাকা ভাগ্নে ফোনে আনোয়ারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি আরও জানান, আনোয়ারের মাধ্যমে কয়েক হাজার ব্যবসায়ী ফিলিপাইনে ব্যবসা করে আসছিলেন। বিভিন্ন সময় বাংলাদেশিদের কাছ থেকে চাঁদাবাজির চেষ্টা করত ফিলিপিনরা। তবে আনোয়ারের কারণে তারা চাঁদাবাজি করতে পারছিল না। এ জন্য তার ওপর ক্ষুব্ধ ছিল।

আবুল হোসেন জানান, সিসিটিভির ফুটেজে দেখলাম, রাস্তার পাশে ফুটপাত ধরে হাঁটার সময় সাদা টি-শার্ট পরা অস্ত্রধারী এক ব্যক্তি আনোয়ারকে পেছন থেকে মাথায় গুলি করে। ঘটনার পরপরই মাটিতে লুটিয়ে পড়েন তিনি।