| |
               

মূল পাতা রাজনীতি ‘জনগণকে ক্ষতিগ্রস্ত করতেই ভোজ্যতেলের মূল্যবৃদ্ধি’


‘জনগণকে ক্ষতিগ্রস্ত করতেই ভোজ্যতেলের মূল্যবৃদ্ধি’


রহমত ডেস্ক     06 May, 2022     05:52 PM    


জনগণকে ক্ষতিগ্রস্ত করতেই ভোজ্যতেলের মূল্য বৃদ্ধি করা হয়েছে। ভোজ্যতেলের মূল্য বৃদ্ধির অমানবিক সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধার সন্তানদের সংগঠন ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ। শুক্রবার (৬ মে) গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানায় সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির বলেন, গত বছর জানুয়ারি মাসে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হয়েছিল ১১৫ টাকায়। ১৫ মাসের ব্যবধানে সেই তেলের দাম প্রতি লিটারে ৮৩ টাকা বৃদ্ধি করা হয়েছে। অর্থাৎ এই ১৫ মাসে দাম বেড়েছে ৭২ দশমিক ১৭ শতাংশ। কোনো কারণ ছাড়াই দফায় দফায় নিত্যপ্রয়োজনীয় পণ্য ভোজ্যতেলের মূল্য দারিদ্র্য সীমার নিচে থাকা ৭ কোটিসহ নিম্ন মধ্যবিত্ত পরিবারের জন্য মরার ওপর খাঁড়ার ঘা। জনগণকে ক্ষতিগ্রস্ত করে হাতেগোনা কিছু ব্যবসায়ীকে লাভবান করতে ভোজ্যতেলের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে বেগুনের মূল্য বৃদ্ধির ফলে দেশবাসীকে মিষ্টি কুমড়ার বেগুনি খাওয়ার পরামর্শ দিয়েছিলেন। এবার সরকারের পক্ষ থেকে ভোজ্যতেলের ক্ষেত্রে ভর্তুকি না দিয়ে মূল্য বৃদ্ধির পরিস্থিতিতে তিনি কি সাধারণ মানুষকে পানি ব্যবহারের পরামর্শ দেবেন? এভাবে বাজেটের পূর্বে মূল্যবৃদ্ধি অব্যাহত থাকলে দেশের মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেলে সাধারণ মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠতে পারে। তাই অবিলম্বে ভোজ্যতেলের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করুন।