| |
               

মূল পাতা আন্তর্জাতিক হিটলার ইহুদি রক্তের: রুশ পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে খেপেছে ইসরাইল


রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ

হিটলার ইহুদি রক্তের: রুশ পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে খেপেছে ইসরাইল


আন্তর্জাতিক ডেস্ক     04 May, 2022     10:31 AM    


জার্মানির  নাৎসি নেতা অ্যাডলফ হিটলার ইহুদি রক্তের ছিলেন বলে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ যে মন্তব্য করেছেন তাতে ভীষণ ক্ষুব্ধ হয়েছে দখলদার ইসরাইল।  রুশ পররাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্যের জন্য ক্ষমা চাইতে বলেছেন ইহুদিবাদী ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইয়াইর লাপিদ।

ইসরাইলে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূতকে তলব করে এ বক্তব্যের ব্যাখ্যা চাওয়া হয়েছে এবং ক্ষমাপ্রার্থনার আহ্বান জানানো হয়েছে।

ইউক্রেনকে নব্যনাৎসি বলে আখ্যায়িত করে নব্য নাৎসিদের নির্মূল করার কথা বলছেন রাশিয়ার নেতারা। এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ইহুদি।

ইতালিয় টিভি অনুষ্ঠানে রোববার ল্যাভরভের কাছে জানতে চাওয়া হয়, ইহুদি প্রেসিডেন্টের দেশ ইউক্রেনকে কীভাবে রাশিয়া নাৎসিমুক্ত করবে? জবাবে ল্যাভরভ বলেন, ‘জেলেনস্কি ইহুদি তাতে কী হয়েছে? এর মানে এই নয় যে ইউক্রেনে নাৎসি উপাদান নেই। আমি মনে করি, হিটলারও ইহুদি রক্তের ছিলেন।’

এরপর ফিলিস্তিন দখলদার ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত বলেছেন, ‘এই মিথ্যাচার ইতিহাসের সবচেয়ে ভয়াবহ অপরাধগুলোকে আড়াল করে ইহুদিদের ওপরই উল্টো দায় চাপানোর নামান্তর। বর্ণবাদী  ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইয়াইর লাপিদ মনে করেন, ‘ল্যাভরভের বক্তব্য ক্ষমার অযোগ্য।

-পার্সটুডে