| |
               

মূল পাতা জাতীয় ফেরিতে কোনো ভিআইপিকে আগে সিরিয়াল দেওয়া হবে না: নৌ-প্রতিমন্ত্রী


ফেরিতে কোনো ভিআইপিকে আগে সিরিয়াল দেওয়া হবে না: নৌ-প্রতিমন্ত্রী


রহমত ডেস্ক     29 April, 2022     03:36 PM    


ফেরিতে ওঠার সিরিয়াল প্রসঙ্গে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘কোনো ভিআইপিকে আগে সিরিয়াল দেওয়া হবে না। আমাদের একজন সাবেক মন্ত্রীও পদ্মা পাড়ি দিতে এ ঘাটে এসে দুই ঘণ্টা অপেক্ষা করেছেন। সিরিয়াল মেনেই তিনি পদ্মা পাড়ি দিয়েছেন।’

শুক্রবার (২৯ এপ্রিল) দুপুরে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট পরিদর্শন এসে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ঈদের আর ২ দিন বাকি। বিজিএমইএ’র সিদ্ধান্ত অনুযায়ী গার্মেন্টস বন্ধ হয়ে যাবে। বিকেলের পর থেকে যাত্রীদের চাপ শুরু হবে। এখনো যাত্রীদের অনুরোধ করছি, শিমুলিয়াঘাট এড়িয়ে পাটুরিয়া ঘাট ব্যবহার করুন। পাটুরিয়া ঘাটে আমাদের যথেষ্ট প্রস্তুতি আছে। শিমুলিয়া ঘাটে সীমিত প্রস্তুতি। ভারী যানবাহন পার হচ্ছে না এ নৌপথ দিয়ে।’

তিনি বলেন, এবারের ঈদে যাত্রী পারাপারের জন্য অধিক গুরুত্ব দেওয়া হয়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথকে। ফেরিঘাট ঈদে ঘরমুখী মানুষের জন্য প্রস্তুত রাখা হয়েছে। সেখানে ২৫টি ফেরির ব্যবস্থা করা হয়েছে। ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। আমরা কিছুদিন আগে যাত্রীদের বলেছিলাম, আপনারা পাটুরিয়া নৌপথ ব্যবহার করেন। তাহলে আপনাদের ভোগান্তি কম হবে। অনেক সংবাদমাধ্যমেও দেখেছি আজ পাটুরিয়া ঘাট অনেকটাই ফাঁকা।

আমাদের নির্দেশনা না শুনে অনেকেই শিমুলিয়া ঘাটে এসেছেন। ফলে সাহরির পর থেকে শিমুলিয়া ঘাটে প্রচণ্ড চাপ পড়েছে। আমাদের বিআইডব্লিউটিএ, টিসি, পুলিশ সদস্যরা চাপ নিয়ন্ত্রণে বৃহস্পতিবার দিবাগত রাত থেকে কাজ করেছে।

এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান গোলাম সাদেক, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমান, ঢাকা রেঞ্জ পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. মাহবুবুর রহমান প্রমুখ।