| |
               

মূল পাতা রাজনীতি রমজানের শিক্ষা নিয়ে সমাজ ও রাষ্ট্রকে ঢেলে সাজাতে হবে: মাওলানা ইমতিয়াজ


ফাইল ছবি

রমজানের শিক্ষা নিয়ে সমাজ ও রাষ্ট্রকে ঢেলে সাজাতে হবে: মাওলানা ইমতিয়াজ


রহমত ডেস্ক     24 April, 2022     05:14 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, তাকওয়ার শিক্ষা না থাকায় মাহে রমজান মানব জীবনে কোন ফল বয়ে আনছে না। সর্বত্র মাহে রমজানের শিক্ষা উপেক্ষিত। রমজান ও ঈদকে সামনে রেখে এক ধরণের অতি মুনাফাখোর ব্যবসায়ী সাধারণ মানুষকে ঠকাচ্ছে। একশ টাকার মাল এক হাজার টাকা নিচ্ছে। এভাবেই রমজানের শিক্ষাকে ম্লান করে দিচ্ছে। মাহে রমজান আসছে মানুষকে প্রকৃত অর্থেই মানুষে পরিণত করতে। মাহে রমজানের শিক্ষা নিয়ে সমাজ ও রাষ্ট্রকে ঢেলে সাজাতে হবে।

রবিবার (২৪ এপ্রিল) রাজধানীর ওয়ারীর দরবার গ্র্যান্ডে মাহে রমজানের তাৎপর্য ও শিক্ষা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ ওয়ারী থানা শাখা সভাপতি হাফেজ মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং জিয়াউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ জয়েন্ট সেক্রেটারী ডা. শহিদুল ইসলাম, উপদেষ্টা আলহাজ্ব নজরুল ইসলাম, খতীব, টিকাটুলি জামে মসজিদের খতীব মুফতী মুহিউদ্দিন আশরাফী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক হাজী মুহাম্মদ জহিরুল ইসলাম, হাজী মুহাম্মদ খলিলুর রহমান, হাজী মুহাম্মদ সুজাত হোসেন প্রমুখ।

মাওলানা ইমতিয়াজ আরো বলেন, পবিত্র মাহে রমজানে আল-আকসায় নিরস্ত্র মুসলিমদের উপর হামলা মানবতাবিরোধী অপরাধ। সন্ত্রাসীদের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে। বদর অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শিক্ষা দেয়। বদরের চেতনায় সকল দুর্নীতি দুঃশাসন ও অনাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।