| |
               

মূল পাতা জাতীয় কুরআন একটি সম্পূর্ণ জীবন ব্যবস্থা : আইজিপি


আইজিপি ড. বেনজীর আহমেদ

কুরআন একটি সম্পূর্ণ জীবন ব্যবস্থা : আইজিপি


রহমত ডেস্ক     22 April, 2022     05:16 PM    


বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক-আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, পবিত্র কুরআন একটি সম্পূর্ণ জীবন ব্যবস্থা। একজন ভাল মুসলমানের জীবনের প্রতিটি ক্ষেত্রে কোরআনের আদর্শ অনুসরণ করা জরুরি। আমরা বিশ্বাস করি, যে যেই ধর্মেরই হোক না কেন, ধর্ম প্রতিপালনের মাধ্যমে মানুষের নৈতিক মনোবল সুদৃঢ় হয়। কারণ সকল ধর্মেই ভালো কাজ করার উপদেশ দেওয়া হয়। অন্যায় কাজ থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়‌। আমাদের বাহিনীর প্রত্যেক সদস্য, যারা যে ধর্মের আছেন তারা তাদের ধর্মের যে বিধানাবলী আছে, বিশেষ করে যারা মুসলমান আছেন তারা পবিত্র কোরআনে যে বিধানাবলী আছে, হাদিসে যে পরামর্শগুলো আছে তা তাদের প্রাত্যহিক জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রতিপালনের চেষ্টা করেন তাহলে অনেক সমস্যার সমাধান হবে। পুলিশ বাহিনীর মধ্যে ধর্মীয় চর্চার ক্ষেত্রে আজান ও কেরাত প্রতিযোগিতার গুরুত্ব রয়েছে।

আজ (২২ এপ্রিল) শুক্রবারবাদ জুমা রাজারবাগ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে পুলিশের বার্ষিক আজান, কেরাত ও রচনা প্রতিযোগিতা-২০২২ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত আইজি মো. মাজহারুল ইসলাম। এ সময় অতিরিক্ত আইজি, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, বিপুল সংখ্যক পুলিশ সদস্য ও মুসল্লিরা উপস্থিত ছিলেন। পুলিশের সকল ইউনিটের সাব ইন্সপেক্টর থেকে তদনিম্ন পর্যায়ের পুলিশ সদস্য এবং সিভিল স্টাফরা প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। অনুষ্ঠানে আজান ও কেরাত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারীরা আজান ও কোরআন তেলাওয়াত করে শোনান। পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আজানে প্রথম হয়েছেন নৌ পুলিশ সদর দপ্তরের এএসআই (নিরস্ত্র) এম মহিউদ্দিন, দ্বিতীয় নোয়াখালী জেলা পুলিশের কনস্টেবল মো. মনিরুল ইসলাম ও তৃতীয় হয়েছেন কিশোরগঞ্জ জেলা পুলিশের কনস্টেবল মুসলিম উদ্দিন। কেরাতে প্রথম স্থান অধিকার করেন স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ঢাকার কনস্টেবল মো. শরীফ উদ্দিন, দ্বিতীয় হয়েছেন র্যাব-১৩ রংপুরের এএসআই (সশস্ত্র) ওমর ফারুক ও তৃতীয় হয়েছেন পুলিশ একাডেমি সারদার নায়েক আরিফুর রহমান। সন্ত্রাসবাদ দমনে ইসলামের ভূমিকা শীর্ষক রচনা প্রতিযোগিতায় ১ম হয়েছেন নৌ পুলিশ সদর দপ্তরের এএসআই (নিরস্ত্র) এম মহিউদ্দিন, দ্বিতীয় স্পেশাল ব্রাঞ্চ (এসবি) উচ্চমান সহকারী শেখ রেজাউল কবির ও তৃতীয় হয়েছেন টিঅ্যান্ডআইএম ঢাকার বেতার কনস্টেবল ইব্রাহীম হোসেন।