| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব ‘টুইটার সমাবেশে’ ইমরান খানের বিশ্বরেকর্ড


‘টুইটার সমাবেশে’ ইমরান খানের বিশ্বরেকর্ড


মুসলিম বিশ্ব ডেস্ক     21 April, 2022     04:05 AM    


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান তাহরিকে ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বুধবার (২০ এপ্রিল) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি ভার্চ্যুয়াল সমাবেশের আয়োজন করেছিলেন। মাত্র কয়েক মিনিটেই সে সমাবেশে রেকর্ড সংখ্যক মানুষ যোগ দেয়।

ইমরান খানের ওই ‘টুইটার সমাবেশ’র কিছু স্ক্রিনশট টুইটারে শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়া পরামর্শক ও শিল্প বিশ্লেষক ম্যাট নাভারা। প্রথম স্ক্রিনশটে দেখা যায়, সেশনটিতে একসঙ্গে ১ লাখ ৬৪ হাজার মানুষ সরাসরি অংশ নিয়েছেন। পরে আরেকটি স্ক্রিনশটে দেখা যায়, সমাবেশে মোট ৪ লাখ ৭৪ হাজার মানুষ অংশ নিয়েছিলেন। বলা হচ্ছে এটি বিশ্বরেকর্ড। অপেক্ষাকৃত নতুন এই ফিচারটিতে একসঙ্গে এত গ্রাহক আগে কখনোই দেখেনি টুইটার।

সেশনের অন্যতম উপস্থাপক জিবরান ইলিয়াসের মতে, টুইটার স্পেসে এর আগে ৫৭ হাজার মানুষ অংশ নেওয়ার রেকর্ড ছিল। ইমরান খান এক লাখের ব্যবধানে সেই রেকর্ড ভেঙে দিয়েছেন বলে দাবি তার।

পিটিআই নেতা বলেছেন, এ মাসের শুরুতে তার সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর তার সমর্থনে এত বিশাল জনতা আসবে বলে তিনি আশা করেননি। ‘আসলে যত মানুষ যোগ দিয়েছে তার মাত্র পাঁচ শতাংশ আশা করেছিলাম। আমি এত মানুষকে দেখে খুব খুশি হয়েছিলাম, কারণ আমি একটি জাতির উত্থান হতে দেখেছি ... প্রথমবারের মতো আমি দেখলাম ৭৫ বছর আগে আমাদের কোথায় থাকা উচিত ছিল,’ তিনি যোগ করেছেন।

বিদেশে থাকা পাকিস্তানিদের বিক্ষোভকে ‘অভূতপূর্ব’ বলে অভিহিত করে সাবেক প্রধানমন্ত্রী বলেন যে, জনগণ রাজনৈতিকভাবে সচেতন হওয়ায় ষড়যন্ত্র আর কাজ করবে না। সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিস্টদের ওপর এফআইএ কর্তৃক ক্র্যাকডাউন এবং এ প্রচারাভিযানের প্রবণতায় পিএমএল-এন জড়িত থাকার অভিযোগের মধ্যে পিটিআই নেতা তার সমর্থকদের পাকিস্তানের সশস্ত্র বাহিনীর বিরুদ্ধে কিছু না বলার জন্য অনুরোধ করেন। ‘কখনও সেনাবাহিনীর বিরুদ্ধে কথা বলবেন না। সেনাবাহিনী না থাকলে আমরা বাঁচতাম না। ইমরান খানের চেয়ে সেনাবাহিনী বেশি প্রয়োজন,’ -বলেন তিনি।

সূত্র : ডন।