| |
               

মূল পাতা রাজনীতি যারা জিয়াকে অস্বীকার করে তারা পাকিস্তানের অনুচর : ফখরুল


ফাইল ছবি

যারা জিয়াকে অস্বীকার করে তারা পাকিস্তানের অনুচর : ফখরুল


রহমত ডেস্ক     19 April, 2022     08:58 PM    


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যারা জিয়াকে অস্বীকার করে তারা বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে পাকিস্তানের অনুচর। একাত্তরে পাকিস্তানীরা যা করেছে বর্তমান সরকারও জনগণের সাথে তাই করছে। কথায় কথায় গুম, খুন, মামলা-হামলা সরকারের স্বভাবে পরিণত হয়েছে। আওয়ামী লীগ মুখে বলে একটা কাজ করে আরেকটা। গণতন্ত্র ধ্বংস করে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করাই তাদের মূল লক্ষ্য। দেশের এ অবস্থায় বিএনপি ক্ষমতায় আসুক এটি জনগণের স্বপ্নে পরিণত হয়েছে। গণতন্ত্রের জন্য এদেশে সবচেয়ে বেশি অবদান খালেদা জিয়ার। খালেদা জিয়াকে ষড়যন্ত্র করে সাজা দেয়া হয়েছে যা আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত।

আজ (১৯ এপ্রিল) মঙ্গলবার দুপুরে গাজীপুর মহানগরের বাসন টেকনগ পাড়ায় সাগর সৈকত কনভেনশন সেন্টারে জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বাধন করেন। এ সময় মাইকে জাতীয় ও দলীয় সংগিত পরিবেশন করা হয়।

মির্জা ফখরুল বলেন, পত্রিকার পাতা খুললেই দুর্নীতি আর দুর্নীতি। উত্তরা থেকে জয়দেবপুর প্রতি কিলোমিটার রাস্তা নির্মাণে ব্যয় হয়েছে ২১৩ কোটি টাকা। করোনার টিকা নিয়ে ২৩ হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে। ব্যাংকের মোটা অংকের টাকা লুট করে দেশের বাইরে নিয়ে গেছে। শেখ হাসিনার বিয়াই খন্দকার মোশারফ হোসেনের সহোদর ভাইসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন। ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, জেলা গোটা বাংলাদেশ আজ দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সালমান এফ রহমানের ফাঁস হওয়া ফোনালাপে সজীব ওয়াজেদ জয় ও বিচার বিভাগের কথা এসেছে। কী কথা এসেছে তদন্তের মাধ্যমে জনগণের সামনে আসুক সেজন্য আমরা দুদকে চিঠি দিয়েছি। গাজীপুর আন্দোলনের ঘাঁটি হবে। একটা ভয়াবহ গণতন্ত্র বিরোধী সরকার জনগণের মাথার ওপর চেপে বসে আছে। জনগণকে ন্যূনতম গণতন্ত্র চর্চাও করতে দেয় না। দেশ ও জনগণের স্বার্থে জাতীয় ঐক্যের মাধ্যমে দুর্নীতিবাজ, ভোটবিহীন বায়বীয় এই সরকারকে রুখতে হবে।

গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক ফজলুল হক মিলনের সভাপতিত্বে জেলা বিএনপির সদস্য সচিব কাজী ছাইয়েদুল আলম বাবুল ও যুগ্ম আহ্বায়ক কালিয়াকৈর পৌর মেয়র মজিবুর রহমানের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য দেন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মো: বেনজির আহমেদ টিটু প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন গাজীপুর জেলা ওলামাদলের সাধারণ সম্পাদক হাফেজ ইব্রাহিম। অনুষ্ঠানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকো, আ স ম হান্নান শাহসহ সারা দেশে প্রয়াত বিএনপি নেতাকর্মীদের জন্য শোক প্রস্তাব শেষে তাদের রূহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়।