| |
               

মূল পাতা সারাদেশ নিউমার্কেটে শিক্ষার্থী-ব্যবসায়ীদের তাণ্ডব; একজনের মৃত্যু


নিউমার্কেটে শিক্ষার্থী-ব্যবসায়ীদের তাণ্ডব; একজনের মৃত্যু


রহমত ডেস্ক     19 April, 2022     10:44 PM    


নিউমার্কেটের সংঘর্ষের ঘটনায় আহত নাহিদ হাসান (১৮) নামের এক তরুণ ঢাকা মেডিকেল কলেজ-ঢামেকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। নাহিদ হাসান এলিফ্যান্ট রোডের বাটা সিগনাল এলাকায় একটি কুরিয়ার সার্ভিসে চাকরি করতেন। এ ঘটনায় হাসপাতালে ভর্তি আরেকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

আজ (১৯ এপ্রিল) মঙ্গলবার রাত ৯টা ৩৫ মিনিটে তিনি ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে ওয়ানস্টপ ইমার্জেন্সি সার্ভিসের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে নিশ্চিত করে কর্তব্যরত চিকিৎসক ডা. তৌফিক ইলাহী জানান, সংঘর্ষের ঘটনায় এক শিক্ষার্থীসহ চারজন ভর্তি ছিল। এর মধ্যে একজন মারা গেছেন। প্রথম থেকেই তাঁর অবস্থা আশঙ্কাজনক ছিল।

নিহতের বাবা নাদিম হাসান জানান, নাহিদ বাটা সিগনাল এলাকার একটি কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠানে কাজ করত। সকালে কামরাঙ্গীরচর দেওয়ান বাড়ির এলাকার বাসা থেকে অফিসের উদ্দেশ্যে বেরিয়ে যায়। পরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নাহিদের হাসপাতালে ভর্তির সংবাদ পাই।

জানা গেছে, শুভ নামে একজন দুপুরের দিকে আহত অবস্থায় নাহিদকে হাসপাতালে নিয়ে আসেন। তখন শুভ জানান, নিউমার্কেট এলাকায় সংঘর্ষের সময় আহত অবস্থায় তিনি রাস্তায় পড়ে ছিলেন।

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ ছাত্র ও মার্কেটের দোকানদারদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ছাত্রসহ আহত তিনজন হাসপাতালে ভর্তি আছে। তাঁরা হলেন নিউ সুপার মার্কেটে রেডিমেড কাপড়ের দোকানের কর্মচারী মোরসালিন (২৬), ইয়াসিন (২০) ও ঢাকা কলেজের দর্শন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র কানন চৌধুরী (২৩)। এদের মধ্যে মোরসালিনের অবস্থা আশঙ্কাজনক।

গতকাল সোমবার রাত থেকে শুরু হওয়া সংঘর্ষ চলেছে আজ সারা দিন। ঈদের ঠিক আগে আগে হওয়া এ সংঘর্ষে অর্ধশতাধিক আহত হয়েছেন। এর মধ্যে ছিলেন নাহিদও। গুরুতর আহত অবস্থায় তাঁকে ঢামেক হাসপাতালে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি। নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় এটিই প্রথম মৃত্যু। এখন পর্যন্ত আর কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। ঢামেক হাসপাতালে আরও অনেকে চিকিৎসাধীন আছেন এখনো।

প্রসঙ্গত, গতকাল সোমবার রাত ১২টার দিকে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এর পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছাত্রদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়ে পুলিশ। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। এর পর আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ফের ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। বিকেল পর্যন্ত চলে এ সংঘর্ষ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা নিউমার্কেট