| |
               

মূল পাতা জাতীয় 'রাষ্ট্রদূতকে তলব করে সুইডেনে কুরআন অবমাননার প্রতিবাদ করতে হবে'


ফাইল ছবি

'রাষ্ট্রদূতকে তলব করে সুইডেনে কুরআন অবমাননার প্রতিবাদ করতে হবে'


রহমত ডেস্ক     19 April, 2022     08:19 AM    


সুইডেনে মুসলিমদের পবিত্র ধর্মগ্রন্থ কুরআন পুড়ানোর ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর)। তিনি বলেন, পবিত্র ধর্মগ্রন্থ কুরআন পুড়িয়ে অত্যন্ত নিন্দনীয় কাজ করেছে সুইডেনের একটি সংগঠন। এখন পর্যন্ত সুইডেন সরকার অপরাধীদের বিরুদ্ধে কোন প্রকার ব্যভস্থা গ্রহণ না করায় জনমনে শঙ্কা হচ্ছে তাহলে সুইডেন সরকারের ছত্রছায়াই এ ঘটনা হচ্ছে কিনা!

সোমবার (১৮ এপ্রিল) সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

চরমোনাই পীর বলেন, এভাবে বার বার মুসলামনদের ধর্মগ্রন্থ এবং ইসলামকে আঘাত করে যাচ্ছে বিভিন্ন দেশের ইসলামবিরোধী শক্তিগুলো। ইসলামবিরোধী যে কোন অপরাদের বিরুদ্ধে বিশ্বের মুসলমানদের সোচ্চার ভুমিকা পালনের আহ্বান জানান তিনি। সেইসাথে বিশ্বমুসলিমদেরকে এধরণের কুরআন বিরোধী, ইসলামবিরোধী শক্তির মোকাবেলায় এগিয়ে আসার আহ্বান জানান।

চরমোনাই পীর বিরানব্বই ভাগ মুসলমানের ধর্মীয় আবেগের প্রতি শ্রদ্ধা জানিয়ে সুইডেনের রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশের সরকারের প্রতি আহ্বান জানান। বিশ্বের বিভিন্ন মুসলিমদেশগুলো এর প্রতিবাদে রাষ্ট্রদূতকে তলব করছে এবং এ ঘটনায় সুইডেনের সাথে মুসলিম জনগোষ্ঠীর সম্পর্কের মারাত্মক প্রভাব পড়তে পারে বলে হুশিয়ারীও দিয়েছে।

উল্লেখ্য যে, শনিবার রাতে মালমো শহরে স্ট্রাম কুর্স নামের কট্টরপন্থী সংগঠনটির বিরুদ্ধে সহিংসতা ছড়িয়ে পড়ে। এই সংগঠনটি অভিবাসন বিরোধী এবং ইসলাম-বিদ্বেষী বলে পরিচিত এবং এর নেতৃত্ব দেন রাসমুস পালুডান নামের একজন উগ্রপন্থী।