| |
               

মূল পাতা রাজনীতি বিএনপিই একমাত্র রাজনৈতিক অপশক্তি : ওবায়দুল কাদের


বিএনপিই একমাত্র রাজনৈতিক অপশক্তি : ওবায়দুল কাদের


রহমত ডেস্ক     19 April, 2022     05:14 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাজনীতির চর্চার কারণে বিএনপি’র রাজনৈতিক ভবিষ্যৎ আজ প্রশ্নবিদ্ধ। দেশ ঠিকই আছে আসলে বিএনপি’র রাজনীতিতে দম বন্ধ করা পরিস্থিতি বিরাজ করছে। বিএনপিই এ দেশে একমাত্র চিহ্নিত রাজনৈতিক অপশক্তি তারাই ক্ষমতালোভী দল। বিএনপি’র রাজনীতিই এখন স্বার্থ এবং ক্ষমতার দ্বন্ধে চক্রাবদ্ধ।আজ (১৯ এপ্রিল) মঙ্গলবার সকালে তাঁর বাসভবনে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশের মানুষ করোনা পরবর্তী সময়ে নিজেদের অবস্থান পূর্বাবস্থায় ফিরিয়ে নিতে কাজ করছে, দেশের অর্থনীতিতে এখন ফিরে আসছে চাঙ্গা ভাব। বিএনপি আন্দোলন ও নির্বাচনে অব্যাহত ব্যর্থতায় এখন চোখে সর্ষে ফুল দেখছে। অব্যাহত মিথ্যাচার বিএনপি’র চলার পথকে স্বয়ংক্রিয়ভাবে অবরুদ্ধ করে দিচ্ছে। এ পরিস্থিতি থেকে বের হতে গিয়ে নেতিবাচক রাজনীতির কারণে তারা এখন সমস্যার আরও গভীরে চলে যাচ্ছে।  বিএনপিই মানুষের অধিকারহরণকারী এক ফ্যাসিবাদি শক্তি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিলো যখন তারা ক্ষমতায় ছিলো, গণতন্ত্র রক্ষার নামে তাদের যে মুখরোচক বক্তব্য তার আড়ালে উঁকি মারে ভোটারবিহীন নির্বাচন এবং কারফিউ গণতন্ত্র।

তিনি আরো বলেন,  বিএনপি নেতারা কথায় কথায় গুমের কথা বলেন। অথচ তাদের শাসনামলে অপারেশন ক্লিন হার্টে যাদের অপহরণ গুম আর নির্বিচারে হত্যা করা হয়েছে, সে কথা তারা একবারও বলে না।চট্টগ্রামে তাদেরই দলের নেতা জামাল উদ্দিনকে কারা গুম করে হত্যা করেছিলো? বিএনপি নেতারা রাতদিন সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছেন, আর কথায় কথায় বলেন সরকার নাকি কথা বলার অধিকার কেড়ে নিয়েছেন, রক্তকণায় যাদের অনিয়ম, লুটপাট তারা শেখ হাসিনা সরকারের কোন ভালো কাজ সহ্য করবে না এটাই স্বাভাবিক বলেও জানান।