| |
               

মূল পাতা রাজনীতি ইসলামফোবিয়া বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান চরমোনাই পীরের


ইসলামফোবিয়া বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান চরমোনাই পীরের


রহমত ডেস্ক     19 April, 2022     08:33 PM    


সকল মুসলমানকে ইসলামফোবিয়া বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, আজ সারা বিশ্বে ইসলামের বিরুদ্ধে সিন্ডিকেট অপপ্রচার করা হচ্ছে। ইসলামের সংস্কৃতি সমূহকে টার্গেট করে আঘাত করা হচ্ছে। সম্প্রতি সুইডেন কোরআন পোড়ানোর ভারতে হিজাব নিষিদ্ধ সবাই একই সূত্রে গাঁথা। বাংলাদেশেও একটি মহল বিভিন্নভাবে ইসলামকে আঘাত করার ঘৃণ্য অপচেষ্টা করে যাচ্ছে।

আজ (১৯ এপ্রিল) মঙ্গলবার ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বদর দিবসের শিক্ষা ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল ও সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে নামাজের জায়গা বন্ধ করা দেয়ার তীব্র ক্ষোভ জানিয়ে চরমোনাই পীর বলেন, বিশ্বের দ্বিতীয় মুসলিম দেশে তা কোনভাবেই মেনে নেয়া হবে না। জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার মাধ্যমে সরকার নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। সরকার জনগণের ভোটাধিকার ফিরিয়ে না দিলে জনগণ রাস্তায় নেমে আসতে বাধ্য হবে। ফিলিস্তিনে ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদে ২২ এপ্রিল শুক্রবার বাদ জুমা ঢাকায় বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করেন।

চরমোনাই পীর বলেন, অবৈধ দখলদার ইসরাইল মানবতার জন্য ক্যান্সার তুল্য। পবিত্র মাহে রমজানে আল-আকসায় নিরস্ত্র মুসলিমদের উপর হামলা মানবতাবিরোধী অপরাধ। সন্ত্রাসীদের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে। বদর অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শিক্ষা দেয়। বদরের চেতনায় সকল দুর্নীতি দুঃশাসন ও অনাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহকারি মহাসচিব অধ্যক্ষ ফজলে বারী মাসউদ, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম প্রমূখ। উপস্থিত ছিলেন, বাংলদেশ মুসলিম লীগের আতিকুল ইসলাম, নেজামে ইসলাম পার্টির মহাসচিব মুফতী আবদুল কাইয়ূম ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুঁইয়া, বাংলদেশ খেলাফত মজলিসে সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের মহাসচিব হারুন অর রশিদ খান।