| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব আল-আকসা মসজিদে ইসরায়েলি বাহিনীর হামলা, শতাধিক ফিলিস্তিনি আহত


আল-আকসা মসজিদে ইসরায়েলি বাহিনীর হামলা, শতাধিক ফিলিস্তিনি আহত


মুসলিম বিশ্ব ডেস্ক     15 April, 2022     02:26 PM    


পূর্ব জেরুজালেমে মুসলমানদের পবিত্র আল-আকসা মসজিদে অতর্কিত হামলা চালিয়েছে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। শুক্রবার (১৫ এপ্রিল)  ফজরের নামাযের সময় এ হামলার জেরে সৃষ্ট সহিংসতায় শতাধিক ফিলিস্তিনি আহত হয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্যব জানিয়েছে আল জাজিরা।

শুক্রবার (১৫ এপ্রিল) যখন ফিলিস্তিনিরা ফজরের নামাযের জন্য মসজিদটিতে জড়ো হচ্ছিল তখন এ হামলা চালানো হয়।

এক বিবৃতিতে ইসলাম ধর্মের পবিত্র এই স্থাপনাটি পরিচালনার দায়িত্বে থাকা কমিটি জানিয়েছে, শুক্রবার ভোর হওয়ার আগেই ইসরায়েলি পুলিশ জোর করে আল-আকসা মসজিদের ভেতরে প্রবেশ করে। সেসময় ফজর নামাজে অংশ নেওয়ার জন্য হাজার হাজার মুসল্লি উপস্থিত ছিলেন।

অনলাইনে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, ফিলিস্তিনিরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়ছে। অন্যদিকে ইসরায়েলি পুলিশ ফিলিস্তিনিদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ও গ্রেনেড নিক্ষেপ করছে। এসময় প্রার্থনাকারীরা মসজিদের ভেতরে নিজেদের রক্ষায় ব্যারিকেড দিয়ে রাখে।

এদিকে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট ৬৭ জনকে উদ্ধার করে হাসপাতলে নেওয়ার কথা জানিয়েছে। তাছাড়া একজন প্রহরীর চোখে রাবার বুলেট লেগেছে বলেও জানানো হয়। রেড ক্রিসেন্ট আরও জানায়, ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স ও চিকিৎসকদের যেতেও বাধা দেয় ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনের গণমাধ্যম জানিয়েছে, এখনো আহতদের মধ্যে অনেকে মসজিদ প্রাঙ্গনে আটকে রয়েছে।