| |
               

মূল পাতা জাতীয় পহেলা বৈশাখে পালন থেকে বিরত থাকার আহ্বান ইসলামী আন্দোলনের


পহেলা বৈশাখে পালন থেকে বিরত থাকার আহ্বান ইসলামী আন্দোলনের


রহমত ডেস্ক     12 April, 2022     07:18 PM    


পবিত্র মাহে রমজানের তাৎপর্যকে প্রশ্নবিদ্ধ করে এমন কোন কর্মসূচি পহেলা বৈশাখে পালন করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। তিনি বলেন, রমজান মাস মানবীয় গুণাবলী অর্জনের মাস। কাজেই রমজানের তাৎপর্যকে ম্লান করে ধর্মীয় অনুভুতিতে আঘাত করে কোন বৈশাখী মঙ্গল শোভাযাত্রা পালন নয়।

মঙ্গলবার (১২ এপ্রিল) বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম-মহাসচিব মুহাম্মদ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বানী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, কে এম আতিকুর রহমান, মাওলানা আহমদ অীাবদুল কাইয়ূম, বরকত উল্লাহ লতিফ, মাওলানা খলিলুর রহমান, মাওলানা নেছার উদ্দিন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা এবিএম জাকারিয়া প্রমুখ।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, বৈশাখ উদযাপনের আধুনিক সংস্করণকে হিন্দুত্ববাদ গ্রহণের পরোক্ষ কৌশল। বিশ বৎসর আগে এ দেশে কেউ
পহেলা বৈশাখ উৎযাপন করেছে? তবে হিন্দুরা পূজা পার্বন করেছে, হালখাতা করেছে। কিন্তু হঠাৎ করে বাঙ্গালী জাতি বাঙ্গালী সংস্কৃতির নামে গোটা বাংলাদেশের আনাচে কানাচে পহেলা বৈশাখ উৎযাপন করার চর্চা চলছে। এর কারণটা কি? কারণ বর্ণনা করতে গিয়ে তিনি বলেন, এর মূল কারণ হলো- আমাদের মূল চেতনা ছিলো আমরা মুসলমান। এ চেতনাকে নস্যাৎ করে নতুন চেতনা সৃষ্টি করতে চায় যে, আমি মুসলমান না, আমি বাঙ্গালী। মারাত্মক চেতনা! একটা জাতি বা গোষ্ঠীর চেতনা যদি এমন ঠিক করা হয়, তাহলে ঐ জাতি আর টিকে না, ধ্বংস হয়ে যায়।”