| |
               

মূল পাতা জাতীয় 'খোদাদ্রোহী অপশক্তির বিরুদ্ধে তৌহিদী জনতার ঈমানকে শানিত করতে হবে'


আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী (ফাইল ছবি)

'খোদাদ্রোহী অপশক্তির বিরুদ্ধে তৌহিদী জনতার ঈমানকে শানিত করতে হবে'


নিজস্ব প্রতিনিধি     10 April, 2022     08:19 PM    


খোদাদ্রোহী অপশক্তির বিরুদ্ধে তৌহিদী জনতার ঈমানকে শানিত করতে আলেম উলামাদের প্রতি আহবান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী। তিনি বলেন, খোদাদ্রোহী অপশক্তির বিরুদ্ধে তৌহিদী জনতার ঈমান শানিত করতে হবে। কুরআন নাযিলের মাস পবিত্র মাহে রমযানে কুরআনের শিক্ষাকে সকলের মাঝে পৌঁছে দিতে হবে।

রবিবার (১০ এপ্রিল) হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে পবিত্র মাহে রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও কারাবন্দী আলেম উলামাদের মুক্তি কামনায় দু'আ ও ইফতার মাহফিলে সভাপতির বক্তেব্যে তিনি এসব কথা বলেন।

আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী আরো বলেন, পবিত্র মাহে রমযানে প্রত্যেক আলেমের উচিৎ, বেশি বেশি কুরআন তিলাওয়াত ও যিকির ইস্তিগফার পাঠ করার জন্য মুসল্লীদেরকে উৎসাহিত করা। নিজেদের মসজিদ এলাকায় দিনের বেলায় হোটেল-রেস্তোরাঁ বন্ধ রাখার ব্যবস্থা নেওয়া। সকল প্রকার বেহায়াপনা এবং অশ্লীল প্রদর্শনী বন্ধ রাখার ব্যবস্থা গ্রহণ করা। 

তিনি আরো বলেন, আলেমদের উচিৎ নিজেদের মুসল্লিদের সম্পদের যাকাত প্রাপ্যদের মাঝে বিতরণ করার ব্যবস্থা নেওয়া। ২০ রাকাত তারাবীহের বিরুদ্ধে যাবতীয় প্রোপাগান্ডা ও বিভ্রান্তিকর ষড়যন্ত্র থেকে মুসল্লিদের রক্ষা করা। মাহে রমজানের শেষ দশকে ইতিকাফ করার জন্য মুসল্লীদেরকে উদ্বুদ্ধ করা।

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন, হেফাজতের মহাসচিব মাওলানা সাজিদুর রহমান, সহকারী মহাসচিব মাওলানা জহুরুল ইসলাম, প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানী, মাওলানা শিব্বির আহমাদ, মাওলানা ইউনুস ঢালী, মাওলানা কিফায়াতুল্লাহ আযহারী, মাওলানা এনামুল হক মূসা, মাওলানা মাহবুবুল আলম, মাওলানা মুবিনুল ইসলাম, মাওলানা আব্দুল্লাহ ইয়াহয়া, মাওলানা রাশেদ বিন নূর, মাওলানা আল আমিন, মাওলানা সুলতান মাহমুদ, মাওলানা গোলাম মাওলা, মাওলানা ইউনুস ও মাওলানা আফসার মাহমুদ প্রমূখ।