| |
               

মূল পাতা রাজনীতি জনগণ সরকারের পতন দেখতে চায় : মির্জা ফখরুল


জনগণ সরকারের পতন দেখতে চায় : মির্জা ফখরুল


রহমত ডেস্ক     10 April, 2022     09:28 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে ‘নিঃশ্বাস বন্ধ’ হওয়ার মতো পরিবেশ বিরাজ করছে।আমাদের সবার দম বন্ধ হয়ে আসছে, নিঃশ্বাস বন্ধ, এই রকম একটা অবস্থা। মানুষ এখন অস্থির হয়ে গেছে। এই ভয়াবহ দানবীয় সরকারের পতন তারা দেখতে চায়। তারা দেখতে চায় এখানে সত্যিকার অর্থেই জনগণের একটা সরকার প্রতিষ্ঠিত হোক। এই লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আজ (১০ এপ্রিল) রবিবার রাজধানীর একটি হোটেলে ঢাকা মহানগর উত্তর বিএনপির আয়োজিত এক ইফতার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ইফতারের পর বিএনপির গুম হওয়া নেতাকর্মীদের পরিবারের সদস্যদের তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার দেওয়া হয়। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, নিখোঁজ বিএনপির নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, গণতান্ত্রিক সংগ্রামে এখন পর্যন্ত বিএনপির ৬ শতাধিক নেতাকর্মী গুম হয়েছে। সহস্রাধিক নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলা দিয়ে তাকে অন্যায়ভাবে গৃহবন্দি করে রাখা হয়েছে অসুস্থ অবস্থায়। আমাদের নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে মিথ্যা মামলায় নির্যাতন ও সাজা দিয়ে তাকে নির্বাসিত অবস্থায় রাখা হয়েছে।