| |
               

মূল পাতা রাজনীতি ঈদের পর আন্দোলন-এই ভাবনা পরিত্যাগ করতে হবে: গয়েশ্বর


গয়েশ্বর চন্দ্র রায় (ফাইল ছবি)

ঈদের পর আন্দোলন-এই ভাবনা পরিত্যাগ করতে হবে: গয়েশ্বর


রহমত ডেস্ক     07 April, 2022     07:14 AM    


ঈদের পর আন্দোলন-এই ভাবনা পরিত্যাগ করতে হবে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। রিনি বলেন, আমাদের আন্দোলন রোজা-পূজা, শীতের আগে শীতের পরে, ঈদের আগে ঈদের পরে-এই ভাবনা পরিত্যাগ করতে হবে। প্রতি মুহূর্তই এই ফ্যাসিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার জন্য মাঠে-মাঠে, প্রান্তরে-প্রান্তরে ঘুরে বেড়াতে হবে। মানুষের মনে আজ যে ক্ষোভ, সেই ক্ষোভটাকে বিস্ফোরণের মতো রাজপথে আনতে হবে।

বুধবার (৬ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবে কৃষি উপকরণের সীমাহীন মূল্যবৃদ্ধি ও সেচের পানির অভাবে দিশেহারা কৃষকের আত্মহত্যায় দায়ী ব্যক্তিদের গ্রেপ্তার এবং বিচারের দাবিতে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনে জনগণের ম্যান্ডেট পেলে দলীয় নয়, রাষ্ট্র মেরামতে ফ্যাসিবাদ বিরোধী জাতীয় সরকার গঠন করবে বিএনপি। এ জন্য বর্তমান ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, ফরিদপুরের ছাত্রলীগ নেতার দুই হাজার কোটি টাকা পাচার, কয়েকদিন আগে দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগে প্রধানমন্ত্রীর বেয়াইকে গ্রেপ্তার, টাকা পাচারের অভিযোগে প্রধানমন্ত্রীর জামাতা দুবাইয়ে আটকা পড়েছে। এই টাকা কিভাবে তারা পেয়েছে, তাদের যদি সুযোগ দেওয়া না হয়?