| |
               

মূল পাতা রাজনীতি ‘রাজনীতিতে নেমে যান; আইজিপি-কমিশনারকে গয়েশ্বর’


‘রাজনীতিতে নেমে যান; আইজিপি-কমিশনারকে গয়েশ্বর’


রহমত ডেস্ক     05 April, 2022     03:44 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, পুলিশ কমিশনারের কথা শুনতাম, ভালোই লাগত। আইজিপি স্যারের বাড়ি গোপালগঞ্জ, সেটা না-হয় আলাদা কথা। আমি তাদের সবিনয়ে বলব, আপনাদের রাজনীতি নিয়ে ভাবার, বক্তব্য দেওয়ার বা রাজনীতি করার ইচ্ছা থাকতেই পারে। ইউনিফর্ম খুলে, পদত্যাগ করে মুজিব কোর্ট পড়ে নেমে যান। কেউ কিছু বলবে না। কিন্তু রাষ্ট্রীয় ইউনিফর্ম পড়া অবস্থায়, আপনারা রাজনৈতিক বক্তব্য দিতে পারেন কি না তা আপনাদের সার্ভিস রুলসে আছে কি না পড়ে দেখেন।

আজ (৫ এপ্রিল) মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এলডিপি আয়োজিত ‘নিরপেক্ষ নির্বাচন এবং আলোচিত জাতীয় সরকার’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে রাজনৈতিক মন্তব্য করায় তিনি এসব কথা বলেন। এলডিপির সভাপতি আব্দুল করিম আব্বাসীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা প্রমুখ।

গয়েশ্বর চন্দ্র বলেন, স্বাধীনতা দিবসে এক আলোচনা সভায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একটি বক্তব্য দিয়েছেন। তিনি জাতিকে একটি আহ্বান দিয়েছেন। নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন, তারপর জাতি বিনির্মাণে, দেশ বিনির্মাণে একটি জাতীয় সরকার গঠন করার কথা বলেছেন। বর্তমান ফ্যাসিবাদী সরকারের হাত থেকে গণতন্ত্র বাঁচাতে হলে, সরকারকে সরাতে হলে একাত্তরের মত একটা গণযুদ্ধ জরুরি।

তিনি আরো বলেন, ফ্যাসিবাদী সরকারের হাত থেকে দেশকে মুক্ত করতে যারা অবদান রাখবে, তাদের সবাইকে নিয়ে দেশকে মেরামত করতে হবে। একটি রাষ্ট্র বলতে যা বোঝায়, গণতান্ত্রিক দেশ বলতে যা বোঝায়, সভ্য দেশ বলতে যা বোঝায় সেই পর্যায়ে আনতে হবে। জাতীয় সরকারের যে আহ্বান তারেক রহমান করেছে তা কিন্তু নির্বাচনের আগে না। আগে একটা সুষ্ঠু নির্বাচন তারপর জাতীয় সরকারের মাধ্যমে দেশকে বিনির্মাণ করতে চান। আন্দোলনকারী দল হিসেবে জাতীয় সরকারে সবাইকে চান তারেক রহমান। কাউকে বিতাড়িত করতে চান না।