| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব আল্লাহ পাকিস্তানের ওপর নজর রাখছেন: ইমরান খান


পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি)

আল্লাহ পাকিস্তানের ওপর নজর রাখছেন: ইমরান খান


মুসলিম বিশ্ব ডেস্ক     03 April, 2022     03:13 PM    


পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ করে দিয়েছেন দেশটির জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম খান। একইসঙ্গে এটিকে সংবিধানের ৫ নম্বর অনুচ্ছেদের পরিপন্থি হিসেবেও আখ্যা দিয়েছেন তিনি।

এরপরই ইমরান খানের আহ্বানে সাড়া দিয়ে রোববার (৩ এপ্রিল) জাতীয় সংসদ ভেঙে দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি। পার্লামেন্টে বিশৃঙ্খলা সৃষ্টি হলেও এ নিয়ে বেশ খুশি ইমরান খান।

ইমরান খান বলেন, ‘আমি বলতে চাই চিন্তার কিছু নেই (ঘাবরানা নেহি হ্যায়)। আল্লাহ পাকিস্তানের ওপর নজর রাখছেন।' 

সংসদ ভেঙে দেওয়ার পরামর্শ দিয়ে প্রেসিডেন্টকে লেখা এক চিঠিতে ইমরান বলেছেন, এখন অবশ্যই নির্বাচন অনুষ্ঠিত হওয়া উচিত যাতে জনগণ সিদ্ধান্ত নিতে পারে যে তারা কাকে ক্ষমতায় চায়। 

তিনি বলেন, ‘নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। দেশের ভবিষ্যৎ কী হবে, তা কোনো দুর্নীতিবাজ শক্তি ঠিক করবে না। সংসদ ভেঙে গেলে পরবর্তী নির্বাচন ও তত্ত্বাবধায়ক সরকারের প্রক্রিয়া শুরু হবে।’ 

জিও নিউজ বলছে, পার্লামেন্ট ভেঙে দেওয়ার বিষয়ে একটি সরকারি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বেশ কয়েকটি সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, আগামী ৯০ দিনের মধ্যে দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় পরিষদে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব উপস্থাপন করা হয়। পরে সেই প্রস্তাব  খারিজ করে দেন দেশটির জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম খান সুরি। একইসঙ্গে অনাস্থা প্রস্তাবকে পাকিস্তানের সংবিধানের ৫ নম্বর অনুচ্ছেদের পরিপন্থি হিসাবেও আখ্যা দেন তিনি।