| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত গিয়াস উদ্দিন তাহেরীর মামলা তদন্ত করবে পিবিআই


গিয়াস উদ্দিন তাহেরীর মামলা তদন্ত করবে পিবিআই


রহমত ডেস্ক     31 March, 2022     09:28 PM    


মুফতি গিয়াস উদ্দিন তাহেরীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচারের অভিযোগে দায়ের করা মামলা তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত।

আজ (৩১ মার্চ) বৃহস্পতিবার সিলেটের বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের (জেলা ও দায়রা জজ) বিচারক মো. আবুল কাশেম এ নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করে তাহেরীর আইনজীবী সাইফুর রহমান বলেন, আজ মুফতি গিয়াস উদ্দিন তাহেরী আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে গত ২৪ মার্চ দুপুরে ১৫ জনকে আসামি করে মুফতি গিয়াস উদ্দিন তাহেরী বাদী হয়ে মামলাটি করেন। মামলার অভিযোগে তাহেরী বলেন, কোনোরকম যোগাযোগ না করেই গত ২২শে মার্চ সিলেটের বালাগঞ্জ উপজেলার পৈলনপুরে ইসলামী সুন্নি মহাসম্মেলনে হাজির থাকার কথা উল্লেখ করে প্রচারণা চালায়। মাহফিলের পোস্টারে তাঁর নাম ছাপানো হয়। এছাড়া, মাহফিলে উপস্থিত হওয়ার জন্য তাহেরীর পিএস দাবিদার এক ব্যক্তিকে মাহফিল কমিটি ৩৩ হাজার টাকা দিয়েছে বলে অভিযোগ আনা হয়েছে। এ ঘটনার পরে ফেসবুক ইউটিউবে তাঁর নামে নানারকম অপপ্রচার ও কুৎসা রটনা করে। তাঁর বিরুদ্ধে মিছিলও করে। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় আয়োজক কমিটি। এ সময় সিলেটে তাকে অবাঞ্ছিত ঘোষণা করে তারা। এই মামলার মাধ্যমে তদন্ত করে দোষীদের শাস্তির আওতায় আনার দাবি জানান তাহেরী।

মামলার আসামিরা হলেন, সিলেটের বালাগঞ্জ পৈলনপুরের মইনুল ইসলাম, হাফিজ মুজিবুর রহমান, মসজিদের ইমাম ও খতিব ক্বারি জয়নাল আবেদীন, সিলেট অনলাইন টিভি নবীগঞ্জের রাজু আহমদ, ফেসবুকে লাইভ ও শেয়ারকারী নবীগঞ্জ সদরঘাটের শেখ শাহজাহান, হবিগঞ্জ লাখাই মুড়াকুড়ির আব্দুল কুদ্দুছ নুরী, তপু তরফদার, নিজাম আহমেদ আকরাম, নিজাম উদ্দিন সিদ্দিকী, একে মিডিয়া সিলেট, নবীগঞ্জের দেওপাড়া সাতাইল গ্রামের আব্দুল আলিমের ছেলে হাফিজ কামরুল ইসলাম জালালি, ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া তুলাই শিমুল গ্রামের শেখ রাসেল, ব্রাহ্মণবাড়িয়া চারগাছ গ্রামের আবদুল ফরহার ছেলে মোরশেদ শাহ, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার গুমগুমিয়া গ্রামের খালেদ আহমদের ছেলে এসএ শামিম ও টিটিভি।