| |
               

মূল পাতা রাজনীতি বীরপ্রতীক ইবরাহিম সিএমএইচে ভর্তি


মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক

বীরপ্রতীক ইবরাহিম সিএমএইচে ভর্তি


রহমত ডেস্ক     30 March, 2022     11:21 AM    


বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক অসুস্থ হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে ভর্তি হয়েছেন। জেনারেল ইবরাহিমের ব্রেইন স্ট্রোক হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন।

বিষয়টি নিশ্চিত করে কল্যাণ পার্টির যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ আল হাসান সাকিব বলেন, জেনারেল ইবরাহিম মঙ্গলবার সকালে তার ডিওএইচএসের বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। তিনি এখন হাসপাতালের হাই ডিপেনডেনসি ইউনিটে (এইচডিইউ) আছেন। তার স্ট্রোক হয়েছে। তিনি সংকটাপন্ন অবস্থায় আছেন। বুধবারই তার অস্ত্রোপচার করা হবে। পরিবারের পক্ষ থেকে তার আশু রোগমুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

১৯৭১ সালে প্রতিরোধযুদ্ধে সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। ওই সময় তিনি হবিগঞ্জ জেলার বিভিন্ন স্থানে পাকিস্তানি সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেন। এরপর ভারতে যান। সেখানে সংগঠিত হওয়ার পর তিনি প্রথমে ৩ নম্বর সেক্টরের অ্যাডজুট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেন। পরে নিয়মিত মুক্তিবাহিনীর এস ফোর্সের অধীনে যুদ্ধ করেন। দ্বিতীয় ইস্ট বেঙ্গল রেজিমেন্টের চার্লি কোম্পানির অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। তেলিয়াপাড়া, মাধবপুর, আখাউড়া, লালপুর ও ডেমরার যুদ্ধ তাঁর জীবনের উল্লেখযোগ্য যুদ্ধ।