| |
               

মূল পাতা সারাদেশ ‘শেষ রক্তবিন্দু দিয়ে হলেও সিআরবিকে রক্ষা করব’


‘শেষ রক্তবিন্দু দিয়ে হলেও সিআরবিকে রক্ষা করব’


রহমত ডেস্ক     27 March, 2022     10:28 PM    


বাংরাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, চট্টগ্রাম নগরের ঐতিহ্যমণ্ডিত সবুজ সিআরবি হেরিটেজ এলাকা। এটা আমাদের রক্ষা করতে হবে। শেষ রক্তবিন্দু দিয়ে হলেও আমরা সিআরবিকে রক্ষা করব। এখানে কোনো স্থাপনা করতে দেওয়া হবে না। সামনে সংসদ বসলে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে সিআরবির বিষয়ে আলাপ করব। প্রধানমন্ত্রী সৃজনশীল এবং তিনি বাস্তব অবস্থা বোঝেন। আমার মনে হয় তিনি এটা শুনবেন। সিআরবিকে রক্ষা করতে হবে। চট্টগ্রামবাসীকে সিআরবি রক্ষায় শপথ নিতে হবে। সিআরবিকে হেরিটেজ হিসেবে রক্ষা করব। এখানে কোনো স্থাপনা করতে দেওয়া হবে না।

রবিবার (২৭ মার্চ) বিকালে সিআরবি এলাকায় নাগরিক সমাজ চট্টগ্রামের ব্যানারে আয়োজিত মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাগরিক সমাজের কো-চেয়ারম্যান মফিজুর রহমানের সভাপতিত্বে ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও নাগরিক সমাজের সদস্য সচিব ইব্রাহিম হোসেন চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন উত্তর জেলার সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম প্রমুখ।

মোশাররফ হোসেন বলেন, চট্টগ্রামের মূল শহরের বাইরে অনেক হাসপাতাল হয়েছে। গাছপালার মধ্যে কেন হাসপাতাল করতে হবে। এখানে পাখির বাসা হবে। আজকে আমি বলতে চাই, সিআরবিতে পাখির কিচির-মিচির শুনতে চাই। আমি আপনাদের সঙ্গে একাত্ম ঘোষণা করতে এসেছি। বলতে চাই এই হেরিটেজ আমাদের রক্ষা করতে হবে। আমরা কেউ এখানে হাসপাতালের বিরোধিতা করছি না। হাসপাতাল হোক তবে তা এ জায়গায় নয়। এভারকেয়ার হাসপাতাল হয়েছে নগরের বাইরে। ওখানে রোগীরা যাচ্ছে। তাই এখানে হাসপাতাল নয়। এই জায়গায় যদি হাসপাতাল হয়ে, তাহলে আমাদের রক্তের উপরে এটা হতে হবে। আমরা এক বিন্দুও ছাড় দেব না। সিআরবিতে হাসপাতাল করতে দেওয়া হবে না। বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের নামে জাতীয় উদ্যান ঘোষণার দাবি জানান তিনি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চট্টগ্রাম কর্ণফুলী