| |
               

মূল পাতা রাজনীতি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য লাগামহীন বেড়েছে : ফখরুল


নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য লাগামহীন বেড়েছে : ফখরুল


রহমত ডেস্ক     26 March, 2022     07:27 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বাধীনতার ৫০ বছরে আজ কথা বলার অধিকার নেই, গণতান্ত্রিক অধিকার নেই, জনপ্রতিনিধি নির্বাচন করার অধিকার নেই, বিদ্যুৎ-গ্যাসসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য লাগামহীন বেড়েছে।

আজ (২৬ মার্চ) শনিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকা মহানগর বিএনপি দক্ষিণ ও উত্তর আয়োজিত শোভাযাত্রার উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন। নয়া পল্টন সড়ক থেকে শুরু হওয়া শোভাযাত্রাটি জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

মহান স্বাধীনতা যুদ্ধে লাখো শহীদের আত্মত্যাগ এবং মা-বোনের সম্ভ্রমহানির বিষয়টিও তুলে ধরে মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার এই শোভাযাত্রার মাধ্যমে সরকারের কাছে এই বার্তা যাচ্ছে যে, তোমার দিন শেষ, জনগণের কাছে ক্ষমা চেয়ে নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা ছাড়ো। অন্যথায় সকল স্বৈরাচারীদের যে পরিণতি হয়েছে তোমারও তাই হবে। এখনো সময় আছে নিরপেক্ষ নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন, অন্যথায় পালানোর পথ খুঁজে পাবেন না।

দলীয় প্রধান খালেদা জিয়াকে প্রথম নারী মুক্তিযোদ্ধা হিসেবে আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, ১৯৭১ সালে চট্টগ্রামে মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করেছিলেন। নয় মাস কারাবরণ করেছেন আমাদের নেত্রী। তিনি এর মাধ্যমে প্রথম নারী মুক্তিযোদ্ধা হিসেবে আমাদের কাছে চিহ্নিত হয়েছেন। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য রুখে দাঁড়াতে হবে, যদি খালেদা জিয়াকে মুক্ত করতে হয়, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হয়, তাহলে জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করে এই সরকারকে পরাজিত করতে হবে।