| |
               

মূল পাতা সারাদেশ ‘টিসিবির কার্ড বিতরণে দুর্নীতি হয়নি সরকারকে প্রমাণ করতে হবে’


‘টিসিবির কার্ড বিতরণে দুর্নীতি হয়নি সরকারকে প্রমাণ করতে হবে’


রহমত ডেস্ক     24 March, 2022     11:02 PM    


বাংলাদেশের ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলছেন, টিসিবির খাদ্য বিক্রিতে ১ কোটি কার্ড বিতরণে দুর্নীতি-অনিময় হয়নি এটাও সরকারকে প্রমাণ করতে হবে। কারণ দুর্নীতিকে সমাজের একটি অংশ বানিয়ে ফেলেছে সরকার। যখন আমরা খাদ্যের জন্য পরনির্ভরশীল ছিলাম তখন আমাদের সরকাকে বিশ্বব্যাংকের ফর্মুলায় চলতে হয়েছে। আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। তারপরও কেন বিশ্ব ব্যাংকের কথামতো আমাদের চলতে হবে?

আজ (২৪ মার্চ) বৃহস্পতিবার বিকালে বরিশাল নগরীর কাউনিয়ায় ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা সভাপতি অধ্যপক নজরুল হক নীলু ও তার স্ত্রী প্রভাষক মাহমুদা বেগম মুনমুনের পেনশনের টাকায় স্থাপিত নিলু-মনু ট্রাষ্ট ও পাঠাগারে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেনন বলেন, আমেরিকাসহ বিশ্বের সব দেশে খাদ্যপণ্যের দাম কয়েক গুণ বেড়েছে। ওই দেশগুলো রেশনিং ব্যবস্থা করায় জনগণকে দুর্ভোগে পড়তে হয়নি। আমরাও সরকারের কাছে দাবি তুলেছিলাম রেশনিং ব্যবস্থা চালু করার জন্য। রেশনিং ব্যবস্থায় দুর্নীতি হয়, স্বজনপ্রীতি হয় এমন অজুহাত তুলে সরকার রেশনিং ব্যবস্থা চলু করেনি।

তিনি আরো বলেন, রাজধানীতে টিসিবির ট্রাকের পেছনে মানুষ ছুটছে। পণ্য বিতরণ শেষে ট্রাক ধরে ঝুলে পড়ছেন নারীদের কেউ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দৃশ্যটি সহ্য করতেন না। খাদ্যের জন্য টিসিবির ট্রাকের পেছনে মা-বোনেরা ছুটছে ।এই পরিস্থিতি দেখলে বঙ্গবন্ধু স্বস্তিবোধ করতেন না। অথচ তার দলের নেতারা দ্রব্যমূল্যে উর্ধ্বগতিতে মানুষের কষ্টের খবর উপহাস করে উড়িয়ে দিচ্ছেন।

নীলু-মনু ট্রাষ্টে ও পাবলিক লাইব্রেরির প্রতিষ্ঠাতা আধ্যাপক নজরুল হক নীলুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুল মোতালেব হাওলাদার, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক শেখ টিপু সুলতান, অধ্যাপক টুনু রাণী কর্মকার, মোজাম্মেল হক ফিরোজ, অ্যাডভোকেট হিরণ কুমার দাস মিঠু, মুকুল দাস, আমিনুল ইসলাম খোকন, সিমা রাণী শীল, জামাল আজাদ, কাজী ফিরোজ, শামিল শাহরুখ তমাল প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল বরিশাল বরিশাল সদর