| |
               

মূল পাতা রাজনীতি প্রধানমন্ত্রীর আত্মীয়দের স্বাধীনতা পদক দেওয়া হয়েছে : ফখরুল


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

প্রধানমন্ত্রীর আত্মীয়দের স্বাধীনতা পদক দেওয়া হয়েছে : ফখরুল


রহমত ডেস্ক     24 March, 2022     05:06 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার পদক চালু করেছিলেন, কিন্তু আওয়ামী লীগ এই পদককেও কলুষিত করেছে। স্বাধীনতা পদক নিয়েও আওয়ামী লীগ দুর্নীতি করে। মন্ত্রী ও প্রধানমন্ত্রীর আত্মীয়স্বজনকে এবার স্বাধীনতা পদক দেওয়া হয়েছে। আমির হামজা নামের একজনকে তাঁরা পদক দিয়েছেন এবং একপর্যায়ে তাঁরা সেই পদক বাতিল করেছেন। আরও যাঁরা পেয়েছেন, তাঁরা কারা। তাঁদের বেশির ভাগই হয় মন্ত্রীদের আত্মীয়স্বজন অথবা প্রধানমন্ত্রীর আত্মীয়স্বজন। তাঁদেরকে শুধু পদক দেওয়া হয়েছে। আওয়ামী লীগ মিথ্যা প্রচার দিয়ে মানুষকে ভুল বুঝিয়ে উন্নয়নের গল্প শোনাচ্ছে, দ্রব্যমূল্য এমনভাবে বেড়েছে যে মানুষের বেঁচে থাকা সম্ভব হচ্ছে না।

আজ (২৪ মার্চ) বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবে বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন চিকিৎসা ও সেবা কমিটি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন চিকিৎসা ও সেবা কমিটির আহ্বায়ক ফরহাদ হালিমের সভাপতিত্বে ও সদস্যসচিব হারুন আল রশিদের সঞ্চালনায় বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের মহাসচিব আবদুস সালাম প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সারাক্ষণ বিএনপির স্বপ্ন দেখেন। এ থেকে বোঝা যায় বিএনপি শুধু আছে না, প্রবলভাবে আছে। বিএনপি কোনো দিন বিদেশিদের ওপর নির্ভর করে না। তারা আন্দোলন করেই ১৯৯১ সালে ক্ষমতায় এসেছে, আর ২০০১ সালে ক্ষমতায় এসেছিল জনগণের ভালোবাসা নিয়ে। আওয়ামী লীগ গণতন্ত্রের সর্বনাশ করেছে, ৩৫ লাখ বিএনপির নেতা–কর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে তারা হয়রানি করছে। ছয় শতাধিক মানুষকে তারা গুম করেছে। গণতন্ত্র রক্ষায় আওয়ামী লীগকে সরানো ছাড়া বিকল্প নেই।