| |
               

মূল পাতা রাজনীতি সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদের ইন্তিকালে খেলাফত মজলিসের শোক


সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদের ইন্তিকালে খেলাফত মজলিসের শোক


রহমত ডেস্ক     19 March, 2022     08:23 PM    


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।  আজ (১৯ মার্চ) শনিবার গণমাধ্যমে পাঠানো দলের সহ- প্রচার সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু স্বাক্ষরিত এক যৌথ শোক বাণীতে নেতৃদ্বয় এ শোক জানান।

নেতৃদ্বয় বলেন, বিচারপতি সাহবুদ্দীন আহমদ বাংলাদেশের এক ক্রান্তিকালে রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করেন এবং একটি গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে তার ভূমিকা স্বর্ণাক্ষরে লেখা থাকবে। বিচারপতি সাহাবুদ্দীন আহমদের রুহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শনিবার  (১৯ মার্চ) সকালে ঢাকার সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুর আগ পর্যন্ত রাজধানী ঢাকার গুলশান-২ নম্বরের ধূসর রঙের একটি বাড়িতে থেকেছেন দুইবারের রাষ্ট্রপতি। বাড়িটির নাম ‘গ্র্যান্ড প্রেসিডেন্ট কনকর্ড’। যদিও মানুষের কাছে এটি প্রেসিডেন্ট হাউস হিসেবে পরিচিত। ২০১৮ সালের ৩০ জানুয়ারি সাহাবুদ্দীন আহমদের সহধর্মিণী আনোয়ারা বেগম মারা যান। এরপর জীবনের শেষ সময়টুকু ওই বাড়িটির দ্বিতীয় তলার একটি ফ্ল্যাটে ছোট ছেলে সোহেল আহমেদের সঙ্গেই কাটিয়েছেন একসময়ের আলোচিত এ রাষ্ট্রপতি।