| |
               

মূল পাতা সারাদেশ দেশে অর্থনৈতিক উন্নয়ন বেগবান হচ্ছে : জাহিদ ফারুক


দেশে অর্থনৈতিক উন্নয়ন বেগবান হচ্ছে : জাহিদ ফারুক


রহমত ডেস্ক     19 March, 2022     10:01 PM    


পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, দক্ষিণাঞ্চলের প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে। বরিশালে ফ্লাইট চালু হওয়ার পরে যাত্রী না থাকায় তা বন্ধ হয়ে গিয়েছিলো। কিন্তু বর্তমান প্রেক্ষাপট ভিন্ন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিকভাবে আমরা সাবলম্বি হয়েছি। দেশে অর্থনৈতিক উন্নয়ন বেগবান হচ্ছে। পায়রা বন্দরসহ দক্ষিনাঞ্চলে অনেক উন্নয়ন হয়েছে,এখন বিভিন্ন ধরনের মানুষের আসা যাওয়া বেড়েছে। এখন যে সকল এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে তারা ফুল লোডেড হয়ে যাওয়া-আসা করছে।দক্ষিনাঞ্চলের প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে।

আজ (১৯ মার্চ) শনিবার বরিশাল বিমানবন্দর ও বিমানবন্দর সংলগ্ন সুগন্ধা নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রীর সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী-এমপি,সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা-এমপি বিমান বন্দর ও এর পার্শবর্তী ভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন করেন।

নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, গত বছরগুলোতে আমরা দেখেছি ভাঙ্গনের প্রবণতা খুব বেশি ছিল । এটা মাথায় রেখে এ মুহুর্তে বরিশাল বিমানবন্দরের রানওয়েকে রক্ষা করা নিয়ে চিন্তিত। আসন্ন বর্ষায় যাতে ভাঙ্গনটা রানওয়ে পর্যন্ত না যায় সেজন্য ইতোমধ্যে ব্যবস্থা গ্রহণ করেছি। এর আগে আমরা ৫শত মিটার জায়গায় জিও ব্যাগ ফেলে রক্ষা করার কাজ করছিলাম। এখন আমরা সেটিকে বাড়িয়ে আরো ৬ শত মিটারসহ মোট ১১ শত মিটার জায়গা রক্ষা করতে চাচ্ছি। প্রকৌশলীরা বলছেন এটা করলে পরে নদী তীর আসন্ন বর্ষায় আর ভাঙ্গবে না। অপরদিকে বড় প্রকল্পের ফিজিবিলিটি স্টাডি চলমান রয়েছে, সেটা হলে পরে আমরা প্রকল্পটা নিয়ে আগামী বছর বর্ষা মৌসুমের আগে ভাঙ্গনরোধে স্থায়ী কাজ করতে পারবো।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল বরিশাল বরিশাল সদর