| |
               

মূল পাতা জাতীয় কাল বাংলাদেশে আসছেন মাওলানা আরশাদ মাদানী


কাল বাংলাদেশে আসছেন মাওলানা আরশাদ মাদানী


রহমত ডেস্ক     16 March, 2022     06:10 PM    


চারদিনের সফরে বাংলাদেশে আসছেন জমিয়তে উলামায়ে হিন্দ-একাংশের সভাপতি, দারুল উলূম দেওবন্দের সদরুল মুদাররিসীন ও মুসলিম পার্সোনাল ল’বোর্ড ইন্ডিয়ার ভাইস-চেয়ারম্যান আওলাদে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মাওলানা সায়্যিদ আরশাদ মাদানী। আগামীকাল (১৭ মার্চ) বৃহস্পতিবার বিকালে তিনি দিল্লি থেকে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-একাংশের মহাসচিব  হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম।

১৭ মার্চ বৃহস্পতিবার : দিল্লি থেকে বিকাল ৩:৪৫ মিনিটে ছেড়ে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট যোগে সন্ধ্যা ৬:৪৫ মিনিটে ঢাকা অবতরণ ও তেজগাঁও রেলওয়ে জামিয়া ইসলামিয়ায় দোয়া মাহফিল। অতঃপর রাতে মুন্সীগঞ্জ কাগজীপাড়া মাদরাসায় বাইয়াত ও দোয়ার মাহফিল। মরহুম আলহাজ আব্দুর রউফ সাহেবের বাড়িতে রাত্রিযাপন।

১৮ মার্চ শুক্রবার : সকালে হেলিকপ্টারযোগে মুন্সিগঞ্জ থেকে যশোর মণিরামপুর জামেয়া ইমদাদিয়া মাদানীনগরে গমন। বিকাল ৩টায় মণিরামপুর থেকে হেলিকপ্টারযোগে ঢাকায় ফিরে জামিয়া মাদানিয়া বারিধারায় সংক্ষিপ্ত দোয়ার প্রোগ্রাম শেষে জামিয়া আরাবিয়্যা দারুল উলূম নতুনবাগ রামপুরায় মাগরিব আদায়। বাদ মাগরিব বাইয়াত, বুখারী শরীফের দরসদান ও দোয়ার মাহফিল। বাদ এশা জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ, মিরপুরে খতমে বুখারী ও রাত্রিযাপন। 

১৯ মার্চ শনিবার : সকাল ৯টায় উত্তরায় জামিয়াতুন নুর কাসেমিয়ায় দোয়া শেষে বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে খলীফায়ে মাদানী হাফিজ মাওলানা নুরুদ্দীন গহরপুরী রাহমাতুল্লাহি আলাইহি প্রতিষ্ঠিত জামিয়া হোসাইনিয়া গহরপুর ও হবিগঞ্জে মাওলানা তাফাজ্জুল হক হবিগঞ্জী রাহমাতুল্লাহি আলাইহি প্রতিষ্ঠিত জামিয়া আরাবিয়া উমেদনগরের খতমে বুখারীতে অংশগ্রহণ করবেন। মাওলানা তাফাজ্জুল হক হবিগঞ্জী রাহমাতুল্লাহি আলাইহির গ্রামের নতুন মসজিদ উদ্বোধন এবং বয়ান ও বাইয়াত। বিকেলে হেলিকপ্টারযোগে নরসিংদী মাধবদীতে সংক্ষিপ্ত দোয়ার পর বাদ মাগরিব খলীফায়ে মাদানী মাওলানা ইদরিস সন্দ্বীপী রাহমাতুল্লাহি আলাইহি প্রতিষ্ঠিত জামিয়া ইসলামিয়া মাদানীনগরে রাত্রিযাপন করবেন।

২০ মার্চ রবিবার : মাদানীনগর থেকে ফজরের পূর্বে রওনা এবং গুলিস্তান কাপ্তান বাজার মসজিদে ফজর আদায় ও বাইয়াতের প্রোগ্রাম। অতঃপর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর ১২টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকা থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা।