| |
               

মূল পাতা জাতীয় লাভ করুন, লোভ করবেন না: ব্যবসায়ীদের উদ্দেশে বাণিজ্যমন্ত্রী


লাভ করুন, লোভ করবেন না: ব্যবসায়ীদের উদ্দেশে বাণিজ্যমন্ত্রী


রহমত ডেস্ক     16 March, 2022     08:09 AM    


ব্যবসায়ীদের সতর্ক করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, লাভ করুন, কিন্তু লোভ করবেন না। মঙ্গলবার (১৫ মার্চ) বিশ্ব ভোক্তা-অধিকার দিবস উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি ব্যবসায়ীদের এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, অসাধু ব্যবসায়ীরা মাথাচাড়া দিয়ে উঠেছে। তারা সংখ্যায় সীমিত হলেও শক্তিতে কঠিন। এজন্য সরকারও তাদের প্রতি কঠোর হয়েছে। 

তিনি বলেন, ভোক্তার অধিকার রক্ষায় সবাইকে কাজ করতে হবে। সরকার ভোক্তার অধিকার রক্ষায় আইন করেছে। আইনের কঠোর প্রয়োগ হচ্ছে। ভোক্তা সচেতন হলে আইন প্রয়োগ সহজ হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ‘ভোক্তা বাতায়ন’ শীর্ষক হটলাইন চালু করেছে। ১৬১২১ নম্বরে ফোন করলেই প্রতিকার পাওয়া যাবে। অভিযোগ প্রমাণ হলে আরোপিত জরিমানার ২৫ ভাগ তাৎক্ষণিকভাবে ভোক্তা পাচ্ছেন।

টিপু মুনশি বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কার্যপরিধি বাড়ানো হয়েছে। বিভাগ, জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে কাজ হচ্ছে। তিনি আরও বলেন, দেশের মানুষ এখন ডিজিটাল সুবিধা ভোগ করছে। অনৈতিক সুবিধা যাতে কেউ নিতে না পারে, সে বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে। আন্তর্জাতিক বাজারে কিছু পণ্যের দাম বেড়েছে। সেই সুযোগে যাতে কেউ অনৈতিকভাবে লাভবান হতে না পারেন, সে বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে।