| |
               

মূল পাতা রাজনীতি ‘বিএনপি-জামায়াত তালেবানি শাসন কায়েম করতে চায়’


‘বিএনপি-জামায়াত তালেবানি শাসন কায়েম করতে চায়’


রহমত ডেস্ক     16 March, 2022     07:03 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, তালেবানরা যেভাবে আফগানিস্তান চালানোর চেষ্টা করছে বিএনপি-জামায়াতও একইভাবে বাংলাদেশকে চালাতে চায়। মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বিএনপি-জামায়াত বাংলাদেশে তালেবানি শাসন কায়েম করতে চায়। তাদের বিরুদ্ধ সবাইকে রুখে দাঁড়াতে হবে।

আজ (১৬ মার্চ) বুধবার রাজধানীর ফার্মগেটে খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন-কেআইবি আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস ২০২২ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কেআইবি ঢাকা মেট্রোর সভাপতি কৃষিবিদ লিয়াকত আলী জুয়েলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কৃষিবিদ ড. মো. তাসদিকুর রহমান সনেটের সঞ্চালনায় উপস্থিত ছিলেন কেআইবির সভাপতি কৃষিবিদ অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, প্রাণিসম্পদ অধিদফতরে মহাপরিচালক কৃষিবিদ ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মসিউর রহমান হুমায়ুন, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব কৃষিবিদ মো. মুকসুদ আলম মুকুট প্রমুখ।

নাছিম বলেন, করোনা পরিস্থিতি এবং রমজান সামনে রেখে একশ্রেণির অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বাড়ানোর ক্রমাগত পাঁয়তারা করছে। অন্যদিকে বিএনপি-জামায়াত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কথা না বলে নানা মিথ্যাচার করছে। তারাও ষড়যন্ত্রের অংশে পরিণত হয়েছে। মিথ্যাচার করে তারা অসাধু ব্যবসায়ীদের সহযোগিতা করছে। বিএনপি-জামায়াত রাজনৈতিক ফায়দা লুটতে আমাদের বিরুদ্ধে দোষ দেয়। তারা অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে একটি কথাও বলেন না। বিএনপির কথাবার্তায় একশ্রেণির অসাধু ব্যবসায়ী উসকানি পাচ্ছে।

তিনি বলেন, বাজার মনিটরিং চলছে, ভ্রাম্যমাণ আদালত শুরু হয়েছে। এক কোটি গরিব মানুষকে ন্যায্যমূল্যে খাদ্য সরবরাহের ব্যবস্থা করা হচ্ছে। আওয়ামী লীগের নেতারা বাজারের প্রতি সতর্ক দৃষ্টি রাখছেন। আইনশৃঙ্খলা বাহিনীসহ প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করা হচ্ছে। কিছু পণ্যের মূসক কমিয়ে আনা হয়েছে, কোথাও প্রত্যাহার করা হয়েছে। দেশে পর্যাপ্ত খাদ্য মজুত আছে, সরবরাহ ঠিক আছে। যে দামে বেড়েছে তা কমানোর জন্য, সহনশীল পর্যায়ে নেওয়ার জন্য কাজ করছে সরকার। বাজার শিগগির ঘুরে দাঁড়াবো, ইনশাআল্লাহ্। ঘুরে না দাঁড়ানোর কোনো সুযোগ নেই।

তিনি আরো বলেন, দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানকে বিতর্কিত করার জন্য মির্জা ফখরুল ক্রমাগত মিথ্যাচার করে যাচ্ছেন। দেশ-বিদেশে ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত। বিদেশে নালিশ করছে, লবিস্ট নিয়োগ করছে। যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে, বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার হয়েছে। দিন আসছে মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে যারা দাঁড়াবে তাদেরও বিচার হবে। মুক্তিযুদ্ধের চেতনার বিরোধিতা মানে বীর বাঙালির আত্মত্যাগের বিনিময়ে অর্জন স্বাধীনতার বিরোধিতা করা। তাদের অপমান আমরা মেনে নেব না।