| |
               

মূল পাতা আন্তর্জাতিক ‘জীবন নিয়ে ফিরতে চাইলে আত্মসমর্পণ করুন’, রুশ সেনাদের উদ্দেশে জেলেনস্কি


‘জীবন নিয়ে ফিরতে চাইলে আত্মসমর্পণ করুন’, রুশ সেনাদের উদ্দেশে জেলেনস্কি


আন্তর্জাতিক ডেস্ক     15 March, 2022     06:59 AM    


জীবন নিয়ে ফিরতে চাইলে রুশ সেনাদের আত্মসমর্পণের করতে বলেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদেমির জেলেনস্কি। এছাড়া যেসব রুশ নাগরিক আগ্রাসনের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি। খবর আল জাজিরার।

জেলেনস্কি বলেন, আপনারা ইউক্রেন থেকে কিছুই নিয়ে যেতে পারবেন না। আত্মসমর্পণ করলে জীবন নিয়ে রাশিয়া ফিরতে পারবেন। আপনারা কেন মৃত্যুবরণ করবেন? কার জন্য মৃত্যুবরণ করবেন?

ইউক্রেনের প্রেসিডেন্ট আরও বলেন, লাইভ সম্প্রচার চলাকালে প্রতিবাদ জানানো রুশ তরুণীর কাছে আমি কৃতজ্ঞ। আপনার দেশ আরেকটি উত্তর কোরিয়ায় পরিণত হওয়ার আগ পর্যন্ত আপনাকে লড়াই চালিয়ে যেতে হবে। আর যারা যুদ্ধে এসেছে আমি ইউক্রেনীয় জনগণের পক্ষে থেকে তাদের বেঁচে থাকার একটা সুযোগ দিতে চাই। আপনারা যদি আত্মসমর্পণ করেন তবে মানুষের সাথে যেমন আচরণ করা উচিৎ আপনাদের সাথেও তেমনটা করা হবে।

প্রসঙ্গত, রাশিয়ার রাষ্ট্রায়ত্ত টিভি চ্যানেলের সন্ধ্যার খবরে যুদ্ধবিরোধী প্ল্যাকার্ড প্রদর্শন করায় এক রুশ নারী সাংবাদিক নিখোঁজ
হয়েছেন। মারিনা অভসিয়ানিকোভা নামের সেই সাংবাদিকের খোঁজ কেউ জানাতে পারছে না। রাশিয়ার একটি সংবাদমাধ্যম জানিয়েছে, মারিনার ব্যাপারে তদন্ত শুরু হয়েছে।

সোমবার (১৪ মার্চ) রাতে তাকে আটক করা হয় বলে জানা গেছে। টিভি সম্প্রচার কেন্দ্রের কাছাকাছি সকল থানায় মারিনার খোঁজ করেছেন তার আইনজীবী; তবে খুঁজে পাননি কোথাও।