| |
               

মূল পাতা জাতীয় বিএনপি অসাধু ব্যবসায়ীদের উৎসাহ দিচ্ছে : তথ্যমন্ত্রী


বিএনপি অসাধু ব্যবসায়ীদের উৎসাহ দিচ্ছে : তথ্যমন্ত্রী


রহমত ডেস্ক     15 March, 2022     08:10 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আজকে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে সমস্ত পৃথিবী তার প্রশংসা করছে, বিশ্বব্যাংক প্রশংসা করছে, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রশংসা করছে, জাতিসংঘের মহাসচিব প্রশংসা করছে, এতে তাদের গাত্রদাহ হয় বিধায় তারা এ ধরণের বিভ্রান্তিকর কথা বলে। কিছু পত্রপত্রিকা ও টেলিভিশন চ্যানেলে আমরা দেখতে পাচ্ছি যে কেউ পণ্য না পেলে সেটিই প্রচার করা হচ্ছে কিন্তু হাজার হাজার মানুষ যে পণ্য নিয়ে খুশি হয়ে যাচ্ছে সেটি প্রচার করা হচ্ছে না, এটি দু:খজনক। বিএনপি ভেতরে ভেতরে পণ্যমূল্য বৃদ্ধি করার জন্য অসাধু ব্যবসায়ীদের তাল দিচ্ছে, উৎসাহ দিচ্ছে আর মাঠে লোক দেখানো কর্মসূচি পালন করছে, যেটি তাদের দ্বি-চারিতা।

আজ (১৫ মার্চ) মঙ্গলবার বিকালে একুশে বইমেলায় গ্রন্থমোড়ক উন্মোচন মঞ্চে বঙ্গবন্ধু, সাহিত্য, রাজনীতি ও গণমাধ্যম বিষয়ক পাঁচটি গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে দ্রব্যমূল্য নিয়ে বিএনপির মন্তব্য বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে রাশেক রহমান রচিত ‘প্রণয়ের রাজনীতি’, সালেহ মোহাম্মদ রশীদ অলক গ্রন্থিত ‘গণমাধ্যমে হাতেখড়ি’, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে তথ্য ক্যাডার কর্মকর্তা আফরোজা নাইচ রিমা’র কাব্যগ্রন্থ ‘শতবর্ষে শত কবিতা’, কবি সৌমিত্র দেব সম্পাদিত প্রবন্ধ সংকলন ‘বঙ্গবন্ধুই বাংলাদেশ’ এবং সাজেদা পারভীন সাজু’র কাব্যগ্রন্থ 'অপেক্ষা'র মোড়ক উন্মোচন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, অল ইউরোপিয়ান আ‘লীগের সভাপতি এম নজরুল ইসলাম, বাংলা একাডেমীর উপপরিচালক ড. শাহাদাৎ হোসেন নিপু, কবি রেবেকা শিল্পী, গ্রন্থকার, প্রকাশক ও অতিথিবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতা তারেক রহমান এবং খালেদা জিয়ার দ্বিতীয় পুত্র কোকোর টাকা পাচার এফবিআই উদ্ঘাটন করেছে এবং সেই টাকা সিঙ্গাপুর থেকে বাংলাদেশে ফেরত আনা হয়েছে। তারেক রহমানের অর্থ পাচারের ব্যাপারে এফবিআই এসে বাংলাদেশে স্বাক্ষর দিয়ে গেছে। যাদের নেতারা অর্থ পাচারের সাথে যুক্ত, যাদের নেতৃত্বে বাংলাদেশ দুর্নীতিতে পরপর পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে, তারা যখন সারাঅঙ্গে গন্ধ মেখে এ নিয়ে কথা বলেন, তখন মানুষ হাসে। রিজভী সাহেবের এ বক্তব্য হাস্যকর। তাদেরকে আয়নায় নিজেদের চেহারাটা দেখার জন্য অনুরোধ জানাচ্ছি।

তিনি আরো বলেন, করোনা এবং ইউক্রেন যুদ্ধের কারণে সমগ্র পৃথিবীতে দ্রব্যমূল্য প্রায় ষাট শতাংশ বেড়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পণ্যমূল্য বৃদ্ধি নিয়ে যথাযথ ব্যবস্থা নিয়েছে এবং অন্যান্য দেশ এমনকি আশেপাশের দেশ ভারত, পাকিস্তানের তুলনায় দেশে মূল্যবৃদ্ধি অনেক কম। আমাদের সরকার অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করছে। টিসিবি’র মাধ্যমে এক কোটি স্বল্প আয়ের মানুষের জন্য স্বল্পমূল্যে নিত্যপণ্য বিক্রির ব্যবস্থা নেয়া হয়েছে।