| |
               

মূল পাতা জাতীয় ইউপি সদস্যদের ভাতা সম্মানজনক নয় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী


ইউপি সদস্যদের ভাতা সম্মানজনক নয় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী


রহমত ডেস্ক     14 March, 2022     09:31 PM    


মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ইউনিয়ন পরিষদ-ইউপি সদস্যদের যে ভাতা দেওয়া হয়, তা সম্মানজনক নয়। ভাতা দ্বিগুণ নয় তার চেয়েও বেশি বাড়ানো দরকার। তবে সে জন্য মেম্বারদের নিজস্ব আয় বাড়ানোর চেষ্টা করতে হবে। ঠিকমতো ট্যাক্স আদায় করতে হবে। ইউনিয়ন পরিষদের আয় বাড়াতে হবে। তৃণমূলে দীর্ঘদিন কাজ করার সুযোগ হয়েছিল আমার। টানা ৩৬ বছর চেয়ারম্যান-মেম্বার হয়ে তৃণমূলের জনগণের জন্য কাজ করতে পেরেছি। করোনার সময় সবাই ঘরে থাকলেও মেম্বারদের ঘরে বসে থাকার সুযোগ ছিল না। আমার মতে, প্রত্যক্ষভাবে গ্রামের মানুষের সেবা দেন মেম্বাররা। সাধারণ মানুষের দোরগোড়ায় থাকেন তারা। সমাজের উন্নয়নের জন্য স্থানীয় সরকারের মেম্বারদের মাধ্যমে আসল সেবা দেওয়া যায়।

আজ (১৪ মার্চ) সোমবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার কল্যাণ অ্যাসোসিয়েশন আয়োজিত শেখ হাসিনার যুগান্তকারী উদ্যোগ ‘আমার গ্রাম-আমার শহর’ বাস্তবায়নে তৃণমূল জনপ্রতিনিধি ইউপি সদস্যদের করণীয় শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার কল্যাণ অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ হাশেম চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অধ্যক্ষ রওশন আরা, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট আদিবা আনজুম, সাবেক নৌবাহিনী প্রধান ও কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল (অব.) আবু তাহের, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ প্রমুখ।