| |
               

মূল পাতা রাজনীতি ‘সরকারি দলের দুর্নীতির কারণে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বাইরে’


‘সরকারি দলের দুর্নীতির কারণে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বাইরে’


রহমত ডেস্ক     14 March, 2022     06:50 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সকল জিনিসপত্রের দাম বৃদ্ধির পিছনে একমাত্র দায়ী এই অবৈধ সরকার। সরকারি দলের দুর্নীতি ও সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বাইরে। জনগণের অধিকার প্রতিষ্ঠায় যাতে আন্দোলন করতে না পারে এজন্য খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। সরকারের দুর্নীতির কারণে মানুষের জীবনযাত্রা আজ কঠিন হয়ে উঠেছে।

আজ (১৪ মার্চ) সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতির প্রতিবাদ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম জনগণের ক্রয়ক্ষমতার নাগালে রাখার দাবিতে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন, মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি নুরজাহান ইয়াসমিন, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক নায়েবা ইউসুফ, সদস্য সচিব অ্যাডভোকেট রুনা লায়লা রুনা প্রমুখ। সমাবেশ শেষে মহিলা দলের নেতাকর্মীরা মিছিল নিয়ে কদম ফোয়ারার দিকে অগ্রসর হলে পুলিশ বাধা দিয়ে তাদের ফিরিয়ে দেয়। পরে প্রেস ক্লাবের সামনে এসে মিছিল শেষ হয়।

দেশের মানুষের সকল অধিকার নিশ্চিত করতে সকলকে লড়াইয়ে শামিল হওয়ার জন্য আহ্বান করে নজরুল ইসলাম খান বলেন, সকল জিনিসপত্রের দাম বৃদ্ধির পিছনে একমাত্র দায়ী এই অবৈধ সরকার। এর থেকে মুক্তি পেতে হলে জনগণের সরকার প্রতিষ্ঠা করা দরকার। এদেশের মানুষকে বাকশাল থেকে মুক্ত করেছিলেন জিয়াউর রহমান সরকার। গণতন্ত্র আজ বন্দী, খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে আমরা গণতন্ত্র রক্ষার লড়াই অংশগ্রহণ করব। সেই লড়াইয়ে মহিলাদের অংশগ্রহণ করতে হবে। সকল জিনিসপত্রের দাম যেভাবে বৃদ্ধি পেয়েছে এর থেকে রক্ষা পেতে হলে অবশ্যই প্রতিহত করার জন্য লড়াই চালিয়ে যেতে হবে।