| |
               

মূল পাতা সারাদেশ বাংলাদেশ এখন আর গরীবের দেশ নয় : পরিবেশমন্ত্রী


বাংলাদেশ এখন আর গরীবের দেশ নয় : পরিবেশমন্ত্রী


রহমত ডেস্ক     14 March, 2022     08:17 PM    


পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের সকল দেশ উন্নয়নের রোল মডেল হিসেবে অনুসরণ করে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সকলকে ঐক্যবদ্ধ করে দেশের উন্নয়নের মাধ্যমে বিশ্বে দেশকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। বাংলাদেশ এখন আর গরীবের দেশ নয়, উন্নয়নশীল দেশের তালিকায় এখন বাংলাদেশের নাম। দেশে মেট্রোরেলসহ যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন এবং ঘরে ঘরে বিদ্যুৎ, বিভিন্ন ধরনের ভাতার বিষয়টি শেখ হাসিনা ক্ষমতায় না আসলে সম্ভব হত না।

আজ (১৪ মার্চ) সোমবার জেলার মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা আওয়ামী লীগ সভাপতি সভাপতি ও মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হানিফ এমপি, জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন।

পরিবেশমন্ত্রী বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় থাকার জন্যই জেলার জুড়ী উপজেলার লাঠিটিলায় বঙ্গবন্ধুর নামে সাফারি পার্ক এবং মাধবকুন্ড জলপ্রপাতে কেবল কার স্থাপনের উদ্যোগ নেয়া সম্ভব হয়েছে। তিনি বলেন, মৌলভীবাজার জেলার উন্নয়নের অংশ হিসেবে ১ হাজার কোটি টাকা ব্যয়ে মনু নদীর উন্নয়ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। শীঘ্রই এই নদী খনন ও তীর বাধাই কাজ শুরু হবে এবং শাহবাজপুর-কুলাউড়া রেল লাইনের কাজ চলমান আছে। চা শ্রমিকদের জীবন মান উন্নয়নে অনেক উদ্যোগ নেয়া হয়েছে। মৌলভীবাজারে একটি মেডিকেল কলেজ এবং একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট মৌলভীবাজার মৌলভীবাজার সদর