| |
               

মূল পাতা জাতীয় অর্থনীতি সস্ত্রীক এলডিপি মহাসচিব রেদওয়ানকে আত্মসমর্পণের নির্দেশ


সস্ত্রীক এলডিপি মহাসচিব রেদওয়ানকে আত্মসমর্পণের নির্দেশ


রহমত ডেস্ক     09 March, 2022     10:00 PM    


লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি একাংশের মহাসচিব ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী রেদওয়ান আহমেদ এবং তার স্ত্রী মমতাজ আহমেদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলা বাতিল সংক্রান্ত রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে তাদের বিরুদ্ধে বিচারিক আদালতে মামলার বিচারকাজ চলবে।

আজ (৯ মার্চ) বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। পাশাপাশি মামলার বিচারকাজ এক বছরের মধ্যে সম্পন্ন করতেও নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও তাদেরকে বিচারিক আদালতে আত্মসমর্পণের জন্য বলা হয়েছে। আদালতে দুর্নীতি দমন কমিশন-দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মোহাম্মদ খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ছিলে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

২০০৭ সালের ১৯ ডিসেম্বর সাবেক প্রতিমন্ত্রী রেদওয়ান ও তার স্ত্রীর বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় দুর্নীতির মামলা দায়ের করে দুদক। মামলায় ওই দুইজনের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ৩০ লাখ ৯৭ হাজার টাকার সম্পদ ও ১ কোটি ৩৬ লাখ ৫৫ হাজার ৮২৮ টাকার তথ্য গোপনের অভিযোগ আনা হয়। এ মামলায় ২০০৮ সালের ৭ জুলাই অভিযোগপত্র দাখিল করে দুদকের তদন্তকারী কার্মকতা। তবে ওই বছরই মামলার বিচারকাজ চ্যালেঞ্জ করে হাইকোর্টে করা আবেদনে স্থগিতাদেশসহ রুল জারি করা হয়। তখন থেকে বিচারিক আদালতে এ মামলার বিচারকাজ বন্ধ ছিল। তবে বুধবার রুল খরিজ হওয়ায় বিচারিক আদালতে এ মামলার বিচারকাজ চলতে আর কোনো বাধা রইল না।