| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব ন্যাটোকে সহযোগিতা করলে ক্ষতি ছাড়া অন্য কিছু বয়ে আনবে না: ইমরান খান


ন্যাটোকে সহযোগিতা করলে ক্ষতি ছাড়া অন্য কিছু বয়ে আনবে না: ইমরান খান


মুসলিম বিশ্ব ডেস্ক     08 March, 2022     06:30 PM    


পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পাশ্চাত্যের দেশগুলোর সামরিক জোট ন্যাটোর সঙ্গে যে কোনো সহযোগিতা ক্ষতি ছাড়া অন্য কিছু বয়ে আনবে না। তিনি ন্যাটো জোটভুক্ত দেশগুলোতে সফর কর্মসূচি এবং ইউক্রেনে রুশ হামলার নিন্দা জানাতে পাকিস্তানের প্রতি ন্যাটোর আহ্বান জানানোর প্রতিক্রিয়ায় বলেছেন, অতীতে আমরা দেখেছি ন্যাটোর সাথে সহযোগিতার ফলে পাকিস্তানের ক্ষতি ছাড়া কোনো লাভ হয়নি।

অন্য দেশের সাথে সম্পর্ক প্রতিষ্ঠার বিষয়ে পাকিস্তানের স্বাধীন নীতি অবস্থানের কথা উল্লেখ করে পাক প্রধানমন্ত্রী আরো বলেছেন, আফগানিস্তান সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধে ন্যাটোকে সহযোগিতা করার কারণে পাকিস্তানের ৮০ হাজার মানুষ নিহত হয়েছে। এ ছাড়া আর্থিক ক্ষতি হয়েছে ১০ হাজার কোটি ডলার। 

পাকিস্তান সরকারের কাছে ন্যাটোভুক্ত দেশগুলোর রাষ্ট্রদূতদের লেখা চিঠির তীব্র সমালোচনা করে ইমরান খান বলেছেন, আফগানিস্তান যুদ্ধে ন্যাটোকে সহযোগিতা করার কারণে ইসলামাবাদকে প্রশংসা করা উচিত। কিন্তু তা না করে আফগান যুদ্ধে ব্যর্থতার জন্য তারা উল্টো পাকিস্তানকে অভিযুক্ত করছে। এ অবস্থায় ন্যাটো আশা করছে পাকিস্তান সরকার চোখ বন্ধ করে ন্যাটোর প্রতিটি আবদার রক্ষা করবে যা কোনোভাবেই সম্ভব নয়।

-পার্সটুডে