| |
               

মূল পাতা সারাদেশ বঙ্গবন্ধু বাঙালি নারীদের ক্ষমতায়নের পথিকৃৎ : ধর্ম প্রতিমন্ত্রী


বঙ্গবন্ধু বাঙালি নারীদের ক্ষমতায়নের পথিকৃৎ : ধর্ম প্রতিমন্ত্রী


রহমত ডেস্ক     08 March, 2022     10:56 PM    


ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি নারীদের ক্ষমতায়নের পথিকৃৎ। ১৯৬৭ সালে মহিলা লীগ প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধু নারীদের মূলধারার রাজনীতিতে অংশগ্রহণ করার সুযোগ সৃষ্টি করে দেন। নারীর ক্ষমতায়নই হচ্ছে দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন। দেশের সামগ্রিক উন্নয়ন ও অগ্রযাত্রায় নারীরা আজ অগ্রণী ভূমিকা রাখছে।

আজ (৮ মার্চ) মঙ্গলবার ইসলামপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আন্তর্জাতিক নারী দিবস আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মু. তানভীর হাসান রুমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট এস এম জামাল আব্দুন নাছের চৌধুরী বাবুলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধিবৃন্দ।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান অতুলনীয়। বাংলাদেশে সর্বক্ষেত্রে নারীর উন্নয়ন ও অগ্রযাত্রা বিশ্ববাসীর অকুণ্ঠ প্রশংসা অর্জন করতে সক্ষম হয়েছে। শিক্ষায় নারীদের শতভাগ অংশগ্রহণ নিশ্চিত করা; অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তোলা; নারীবান্ধব কর্মপরিবেশ সৃষ্টি করা; আইন প্রণয়নের মাধ্যমে নারীদের সুরক্ষা ও অধিকার নিশ্চিত করা এবং রাজনীতিতে নারীদের সক্রিয় অংশগ্রহণকে উৎসাহিত করার জন্য শেখ হাসিনার গৃহীত উদ্যোগ ও সাফল্য অভাবনীয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর ইসলামপুর