| |
               

মূল পাতা রাজনীতি ‘অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি’


‘অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি’


রহমত ডেস্ক     05 March, 2022     05:23 PM    


অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি হচ্ছে। এতে সাধারণ মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। তাই সুষ্ঠু তদন্তের মাধ্যমে এই সিন্ডিকেটে যারা জড়িত তাদেরকে খুঁজে বের করে কঠিন শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি।

শনিবার (৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন এনপিপির যুগ্ম মহাসচিব মো. এমাদুল হক রানা, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা-একাংশের সভাপতি এ কে এম মহিউদ্দিন আহাম্মেদ (বাবলু), এনপিপির প্রেসিডিয়াম সদস্য মিসেস খালেকুজ্জামান খান দুদু, মো. ইদ্রিস চৌধুরী, শেখ আবুল কালাম, মোহাম্মদ আনিসুর রহমান দেওয়ান প্রমুখ।

মানববন্ধনে এনপিপির মহাসচিব মুক্তিযোদ্ধা আব্দুল হাই মন্ডল বলেন, বাংলাদেশ এখন একটি কঠিন সময় পার করছে। প্রায় দুই বছর করোনায় স্থবির থাকায় পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ এখন দিশেহারা। নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি এতটাই প্রকট আকার ধারণ করেছে যে, গ্যাস, পানি, বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় পণ্যসহ সব কিছুর মূল্য দিন দিন লাফিয়ে বাড়ছে। যার কারণে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তরা অসহায় জীবন যাপন করছে। এক ধরনের ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, মধ্যবিত্তরা এখন ট্রাকের পেছনে লাইন ধরছেন। তারা টাকা বাঁচাতে এটা করছেন না, বরং বেঁচে থাকার জন্য বাধ্য হয়েছেন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলব, দ্রব্যমূল্য কারসাজির পেছনে থাকা অসাধু ব্যবসায়ীদের ধরতে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে এই সিন্ডিকেটে জড়িতদের খুঁজে বের করে কঠিন শাস্তির আওতায় আনতে হবে। দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির লাগাম টেনে ধরার জন্য বাজার মনিটরিং আরো জোরদার করতে হবে।